শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৫ জুন ২০২৪, ০০:০০

চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে নারী উদ্যোক্তাদের ঈদমেলা উদ্বোধন

স্টাফ রিপোর্টার ॥
চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে নারী উদ্যোক্তাদের ঈদমেলা উদ্বোধন

কোরবানি ঈদের পূর্ব মুহূর্তে চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে শুরু হয়েছে তিনদিনব্যাপী নারী উদ্যোক্তা মেলা। ১৩ জুন মেলার শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক কামরুল হাসান। পরে তিনি মেলার আয়োজকদের সাথে নিয়ে বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, নারীর অর্থনৈতিক প্রবৃদ্ধি, ক্ষমতায়ন ও সুশাসন নিশ্চিত করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ দ্রুত উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীন জাতীয় মহিলা সংস্থা কর্তৃক পরিচালিত তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পে ৬৪জেলায় ৮০টি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হয়েছে। প্রকল্পের অধীনে চাঁদপুর সদরে একটি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হয়েছে। এখানে তৃণমূলের নারীরা প্রশিক্ষণ গ্রহণ করে স্বাবলম্বী হচ্ছেন। এ স্বাবলম্বী নারীদের উদ্যোগে আজকে চাঁদপুরে তিন দিনব্যাপী নারী উদ্যোক্তা মেলার উদ্বোধন করা হলো। এ সময় জেলা প্রশাসক নারী উদ্যোক্তাদের ব্যবসায় প্রসারে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

জাতীয় মহিলা সংস্থা চাঁদপুর জেলা শাখার চেয়ারম্যান অধ্যাপিকা মাসুদা নূর খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সংস্থার চাঁদপুর জেলা শাখা কর্মকর্তা শাহআলম মুন্সি, সদস্য কাউন্সিলর আয়শা রহমান, শামিম আরা মুন্নি, জোহরা মুজিব, মুক্তা পীযূষসহ নারী উদ্যোক্তা ও নারী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মেলায় মোট ১৪টি স্টল স্থান পেয়েছে। আজ ১৫ জুন পর্যন্ত চলবে এ মেলা।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়