রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলা বিএনপি ও পৌর বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা
  •   এক বছরের মধ্যে ইসরায়েলের সবচেয়ে ভয়াবহ হামলা
  •   হাজীগঞ্জের সকল মৃত্যুর খবরই গুজব!
  •   দিনমজুরকে জবাই করে হত্যা, ৪৪ দিন পর লাশ উত্তোলন
  •   অবশেষে চাঁসক সহকারী অধ্যাপক কামরুল হাছানকে বদলি

প্রকাশ : ০৮ জুন ২০২৪, ০০:০০

ফরিদগঞ্জে বিদ্যুৎকর্মীদের গাফিলতিতে যুবকের মৃত্যু ॥ এলাকাবাসীর ক্ষোভ

ফরিদগঞ্জ প্রতিনিধি ॥
ফরিদগঞ্জে বিদ্যুৎকর্মীদের গাফিলতিতে যুবকের মৃত্যু ॥ এলাকাবাসীর ক্ষোভ

তিনদিন যাবৎ বিদ্যুতের তার পড়ে ছিল মাটিতে, বিষয়টি বিদ্যুৎ কর্তৃপক্ষকে একাধিকবার জানালেও অনৈতিক সুবিধা না পাওয়ায় লাইনটি মেরামত করেনি পল্লী বিদ্যুতের দায়িত্বশীলরা। ফলে পড়ে থাকা পল্লী বিদ্যুতের তারের স্পর্শে মোঃ রিয়াজ হোসেন (১৯) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

৭ জুন শুক্রবার সকালে ফরিদগঞ্জ উপজেলার চরদুঃখিয়া পূর্ব ইউনিয়নের সন্তোষপুর গ্রামে এ মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটেছে। মৃত মোঃ রিয়াজ হোসেন ওই গ্রামের আবুল হোসেনের ছেলে। খবর পেয়ে রিয়াজের মরদেহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে উদ্ধার করে থানা পুলিশ।

স্থানীয় সাবেক ইউপি সদস্য সিরাজুল ইসলাম বলেন, সন্তোষপুর গ্রামে সড়কের পাশে গত ৩ দিন যাবৎ পল্লী বিদ্যুতের লাইনের তার ছিঁড়ে পড়ে আছে। বিষয়টি চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২-এর দায়িত্বশীলদের একাধিকবার জানালে তারা ঘটনাস্থলে গিয়েছে ঠিকই, কিন্তু চাহিদামত টাকা না পেয়ে বিদ্যুৎকর্মীরা লাইনটি মেরামত করেন নি। শুক্রবার সকালে রিয়াজ হোসেন হেঁটে যাওয়ার সময় পড়ে থাকা লাইনের সাথে বিদ্যুৎস্পৃষ্ট হলে স্থানীয়রা দেখে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্মরত চিকিৎসক রিয়াজ হোসেনকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় মৃত রিয়াজ হোসেনের চাচাতো ভাই নাছির গাজী, এমরান গাজী, মনির হোসেনসহ আরো অনেকেই জানান, ৩দিন যাবৎ বিদ্যুতের তার মাটিতে পড়ে ছিলো, বিদ্যুতের লোকজন ঘটনাস্থলে গেছে, অনৈতিকভাবে তারা সুবিধা না পাওয়ায় তারা লাইনের কাজ না করে চলে এসেছে। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মোঃ রিয়াজ হোসেন মারা যাওয়ার ঘটনায় বিদ্যুৎ কর্তৃপক্ষ দায়ী।

বিষয়টি নিশ্চিত করে চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২-এর আওতাধীন ফরিদগঞ্জ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোহাম্মদ কামাল হোসেন বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে অপরাধীদের বিরুদ্ধে বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করা হবে।

এ বিষয়ে ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিন্টু দত্ত জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে রিয়াজ হোসেনের মরদেহ দুপুরে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থাগ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়