মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪  |   ২৬ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ১৪ আগস্ট ২০২৩, ০০:০০

ফরিদগঞ্জ ইউনিয়ন ভূমি কর্মকর্তা আনোয়ারুল আজিম বরখাস্ত
জয়নাব ॥

ফরিদগঞ্জ উপজেলার ৪নং সুবিদপুর ইউনিয়নের ভূমি অফিসের ভূমি উপ-সহকারী কর্মকর্তা আনোয়ারুল আজিমকে ঘুষ কেলেঙ্কারীর অভিযোগে শাস্তিমূলক বদলিসহ সাময়িক বরখাস্ত করা হয়েছে। সেই সাথে তার বিরুদ্ধে বিভাগীয় মামলাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে। গতকাল ১৩ আগস্ট রোববার চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান এই আদেশ জারি করেন। এটি নিশ্চিত করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছাম্মৎ রাশেদা আক্তার।

জানা যায়, সম্প্রতি সুবিদপুর ইউনিয়নের গুপ্টি মৌজার সেবা গ্রহীতা জনৈক মোঃ শহিদুল্লাহর ২০ শতাংশ জমির খারিজ করতে গিয়ে ৭০ হাজার টাকা ঘুষ চান ভূমি উপ-সহকারী কর্মকর্তা আনোয়ারুল আজিম। পরে ৪৫ হাজার টাকা ঘুষ দেয়া হলেও গ্রাহক শহিদুল্লাহর জমি খারিজ করে না দেয়ায় তার একটি ভিডিও কৌশলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়া হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছাম্মৎ রাশেদা আক্তার বলেন, ভূমি উপ-সহকারী কর্মকর্তা আনোয়ারুল আজিমের বিরুদ্ধে প্রকাশ্যে ঘুষ বাণিজ্য নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও প্রকাশ পাওয়ার সাথে সাথে আমরা তাকে সেখান থেকে তাৎক্ষণিক হাইমচরের নীলকমল ইউনিয়নে বদলি করি। পরে রোববার সাময়িক বরখাস্ত করে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা করি। তবে এর আগে জেলা প্রশাসকের নির্দেশে ফরিদগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি)-এর মাধ্যমে বিষয়টি তদন্ত করে নিশ্চিত হওয়ার সাথে সাথে এই ব্যবস্থা নেয়া হয়।

জানা যায়, সম্প্রতি সুবিদপুর ইউনিয়নের গুপ্টি মৌজার সেবা গ্রহীতা মোঃ শহিদুল্লাহর ২০ শতাংশ জমি খারিজ করাতে গিয়ে ৭০ হাজার টাকা ঘুষ চান ভূমি উপ-সহকারী কর্মকর্তা আনোয়ারুল আজিম। পরে ৪৫ হাজার টাকা ঘুষ দেয়া হলেও গ্রাহক শহিদুল্লাহর জমি খারিজ করে না দেয়ায় তার একটি ভিডিও কৌশলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন।

এ ব্যাপারে ফরিদগঞ্জ উপজেলার ৪নং সুবিদপুর ইউনিয়ন ভূমি অফিসের ভূমি উপ-সহকারী আনোয়ারুল আজিমের সাথে ফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়