শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০২৪, ২০:০৮

হাইমচরে শ্রেষ্ঠ শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে পুরস্কার বিতরণ

মোঃ সাজ্জাদ হোসেন রনি ॥
হাইমচরে শ্রেষ্ঠ শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে পুরস্কার বিতরণ

ইসলামিক ফাউন্ডেশন হাইমচর উপজেলা শাখার আয়োজনে মসজিদ ভিত্তিক শিশু গণশিক্ষা কার্যক্রমে শিক্ষাবর্ষের শ্রেষ্ঠ শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

১১ সেপ্টেম্বর বুধবার সকালে হাইমচর মডেল মসজিদ হলরুমে ইসলামিক ফাউন্ডেশন হাইমচর উপজেলার ফিল্ড সুপারভাইজার মাওলানা জুলফিকার হাসান মুরাদের সভাপতিত্বে ও মসজিদভিত্তিক গণশিক্ষা কার্যক্রমের মডেল শিক্ষক হাফেজ মাওলানা নাজমুল হক ফারুকীর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং পুরস্কার বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে সালমা নাজনীন তৃষা।

তিনি তাঁর বক্তব্যে বলেন, যার বুকের মধ্যে কোরআন আছে তার চাইতে জ্ঞানী কেউ হয় না। যে কোরআন মুখস্থ করতে পারে আল্লাহ তাকে ঐ বেসিকটা দিয়েছে, যাতে সে কোরআনকে বুকে ধারণ করতে পারে। আমাদের মধ্যে হয়তো দুনিয়ার জ্ঞানটা বেশি। যার মধ্যে আল্লাহর জ্ঞানটা আছে, সে আখিরাতে এগিয়ে যাবে। দুনিয়াতো অনেক ছোট, ক্ষণিকের। আখিরাত অনেক বড়, যার কোনো শেষ নেই এবং ঐটাই চূড়ান্ত। যারা শিক্ষকতা পেশায় নিয়োজিত আছেন, এটা খুবই সম্মানের একটি পেশা। আপনাদের হাতেই নির্ধারিত হবে দেশের ভবিষ্যৎ কেমন হবে। আপনাদের শিক্ষার আলোতে যেন ছোট ছোট শিক্ষার্থীরা দুনিয়া ও আখিরাত সম্পর্কে জ্ঞান অর্জন করতে পারে, নিজেদেরকে ভাল মানুষ হিসেবে তৈরি করতে পারে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মনিরুজ্জামান, হাইমচর থানার অফিসার ইনচার্জ-এর পক্ষে এস.আই. মোঃ সালেহ, থানা মসজিদের ইমাম ও উপজেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা আবু ইউসুফ মিয়া, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইকবাল বেপারী, হাইমচর প্রেসক্লাব সদস্য সচিব সাহেদ হোসেন দিপু পাটোয়ারী, কাটাখালী হামিদিয়া আলিম মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন মসজিদের ইমাম এবং শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রীবৃন্দ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে সংক্ষিপ্ত মিলাদ ও দোয়া পরিচালনা করেন মাওলানা আবু জাফর মোঃ সালেহ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়