শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ০৬ জুলাই ২০২৪, ১৭:৫১

বিএনপি-জামায়াতসহ সকল অপশক্তিকে যেকোনো মূল্যে প্রতিহত করতে হবে

সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

গোলাম মোস্তফা
বিএনপি-জামায়াতসহ সকল অপশক্তিকে  যেকোনো মূল্যে প্রতিহত করতে হবে

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক, চাঁদপুর-৩ আসনের চারবারের সাংসদ সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেছেন,

বিএনপি-জামায়াতসহ সকল অপশক্তিকে যেকোনো মূল্যে প্রতিহত করতে যুব মহিলা লীগকে অগ্রণী ভুমিকা পালন করতে হবে।

এজন্যেই যুব মহিলা লীগের সকল পর্যায়ের নেতৃবৃন্দকে সবসময় সতর্ক থাকতে হবে বলে মন্তব্য করেছেন সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।

তিনি শনিবার ৬ জুলাই বেলা ১১টায় চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বাংলাদেশ যুব মহিলালীগের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চাঁদপুর জেলা শাখা যুব মহিলালীগের আয়োজনে সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত মন্তব্য করেন ।

এ সময় সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনি এমপি আরো বলেন, বিএনপি রাজনীতির নামে অপরাজনীতি করছে। তারা আজ রাজনীতির নামে মানুষ হত্যা, দেশকে নিয়ে নানা ষড়যন্ত্রের কলকাঠি নাড়ছে। অথচ তাদের জন্ম হয়েছে ষড়যন্ত্রের মধ্য দিয়ে।

একজন অবৈধ দখলদার সেনা শাসকের পকেট থেকে একটা সংগঠন কায়েম হয়েছে। তখন বিভিন্ন ধরনের লোক দিয়ে একটি দল তৈরি হয়েছে, তার নাম বিএনপি।

তিনি বলেন, সেই দলটা (বিএনপি) বাংলাদেশের স্বাধীনতাবিরোধী। কিন্তু তারা বলতে চায় তারাও স্বাধীনতার পক্ষের লোক। যদি তাই হয়, তাহলে তারা কেন স্বাধীনতার বিপক্ষের লোক নিয়ে ঘোরেন এবং যুদ্ধাপরাধীদের বিচার কেন বন্ধ করতে চায়। কাজেই এই বিএনপি জামায়াতকে যেকোনো মূল্যে প্রতিহত করতে হবে।

দীপু মনি বলেন, আমরা ধ্বংসের রাজনীতি করি না, আমরা সৃষ্টির রাজনীতি করি। আমরা সন্ত্রাসের নয়, শান্তির রাজনীতি করি। শেখ হাসিনার নেতৃত্বে আমরা সৃষ্টির রাজনীতি ও শান্তির পথে দেশকে এগিয়ে নিয়ে যাব।

মন্ত্রী বলেন, যখন দেশে বিএনপি-জামায়াত কর্তৃক নারীদের ওপর নির্যাতন নিপীড়ন চলছিল তখনই এই যুব মহিলালীগ নামে সংগঠনটি প্রতিষ্ঠা হয়েছিল। তখন থেকেই এই সংগঠন আন্দোলন সংগ্রামে জোরালো ভূমিকা পালন করেছে এবং সবধরনের নির্যাতন ও নিপীড়নের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। তারা রাজপথে একটি নজির স্থাপন করেছে।

তিনি বলেন, প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ করেছে। বিভিন্ন অত্যাচার নির্যাতনের পরও তারা দমে যাননি। জাতীয় নির্বাচনের সময় তারা প্রতিটি ঘরে ঘরে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিজয় নিশ্চিত করেছেন। দেশের অর্ধেক ভোটার নারী। তাদের পেছনে ফেলে সমাজ এগিয়ে যেতে পারে না। শেখ হাসিনার কল্যাণে আজকে সকল পেশায় নারীরা এগিয়ে আছে। নারীরা তাদের যোগ্যতার মাধ্যমে প্রতিটি পদক্ষেপ নিচ্ছে। নারীদের শ্রম ছোট করে দেখার সুযোগ নেই।

যুব মহিলা লীগ চাঁদপুর জেলা শাখার সভানেত্রী ও পৌর প্যানেল মেয়র ফরিদা ইলিয়াছের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল , চাঁদপুর জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) রনজিত রায় চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক মাসুদ আলম মিল্টন, মহিলা আওয়ামী লীগের সভানেএী অধ্যাপিকা মাসুদা নূর খান, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, জেলা ছাত্রলীগের সভাপতি জহির মিজি, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নুরুল হায়দার সংগ্রাম প্রমুখ।

আলোচনা শেষে মন্ত্রী অতিথিদের নিয়ে যুব মহিলা লীগের প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন। এর পূর্বে যুব মহিলা লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামীলীগের কার্যালয়ে জাতীয় পতাকা, দলীয় পতাকা উওোলন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়