বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪  |   ২৬ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২৪, ০০:১৪

রিয়াদে পেশাদার ফুটবল টুর্নামেন্টের পথে হাঁটছে প্রবাস বাংলা ফুটবল ক্লাব

সৌদি আরব প্রতিনিধি
রিয়াদে পেশাদার ফুটবল টুর্নামেন্টের পথে হাঁটছে প্রবাস বাংলা ফুটবল ক্লাব

বিদেশের মাটিতে বিনোদনের তেমন সুযোগ থাকে না প্রবাসীদের। 'শারীরিক ও মানসিক বিকাশ ঘটাতে খেলাধুলার কোনো বিকল্প নেই' এই স্লোগানকে ধারণ করে রিয়াদে গত ২২ আগস্ট থেকে শুরু হওয়া বর্ণ টিভি গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্ট ২০২৪-এর গ্রান্ড ফিনাল ও প্রাইজ ডিস্ট্রিবিউশন সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে।

রিয়াদের জনপ্রিয় প্রবাস বাংলা ফুটবল ক্লাবের আয়োজনে খাবুস স্টেডিয়ামে হাজারো প্রবাসী ফুটবলপ্রেমীদের সমাগমে ফাইনালে ইউনাইটেড উজারাত কে ২-১ গোলে পরাজিত করে চ্যাম্পিয়নশীপ অর্জন করে হারা এফসি।

হারা এফসির অধিনায়ক রাসেল ম্যান অব দ্যা টুর্নামেন্টের পুরস্কার তুলে নেন। টুর্নামেন্টে ১৪টি গোল করে সর্বোচ্চ গোলের ট্রফি তুলে নেন রানারআপ দলের জুয়েল। বেস্ট গোলকিপার হলেন চ্যাম্পিয়ন দলের পাবেল। ১টি গোল করে ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন চ্যাম্পিয়ন দলের ইসতিয়াক।

সবশেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে টুর্নামেন্ট পরিচালক সাংবাদিক ফকির আল-আমিনের উপস্থাপনায় সভাপতিত্ব করেন বাথা সানসিটি পলিক্লিনিকের পরিচালক আব্দুল্লাহ আল মামুন।

প্রধান অতিথি হিসেবে গোল্ডকাপ চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন ঝঘই ছটওঈকচঅণ-এর এশিয়ান মার্কেটিং বিভাগের প্রধান মোসাইদ আল মুতাইরি । এ সময় তিনি বলেন, বাংলাদেশের যে কোনো অনুষ্ঠানে ঝধঁফর ঘধঃরড়হধষ ইধহশ (ঝঘই) পাশে থাকবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের রিজিওনাল ম্যানেজার মোঃ রকিবুল হোসাইন, সৌদি আরব বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের সভাপতি ফারুক আহমেদ চান ও বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের সমন্বয়ক মোঃ জাহাঙ্গীর আলম।

অতিথিরা তাদের বক্তব্যে কাজের পাশাপাশি প্রবাসের মাটিতে দেশীয় ফুটবল টুর্নামেন্ট আয়োজনের মাধ্যমে প্রবাসীদের খেলার সুযোগ করে দেয়ায় আয়োজকদের ধন্যবাদ জানান।

ফুটবল খেলার ধারাভাষ্যে ছিলেন সাংস্কৃতিক সংগঠক রোটারিয়ান জাহাঙ্গীর আলম হৃদয় ও মোঃ আলাউদ্দিন।

পুরো টুর্নামেন্টের সহযোগিতায় ছিলেন সানসিটি পলিক্লিনিক, ফ্রেন্ডি প্যাকেজ, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, নোভা এন্টারপ্রাইজ, এনএস কার্গো, এসআর ফ্যাশন, এএফটিসি, ফুড হাউজ, মোয়াস বিজনেস সলোয়েশন, বর্ণ স্পোর্টস, ঘরোয়া রেস্টুরেন্ট ও বিডি স্টার ইন্টারন্যাশনাল।

খেলায় আগত ফুটবলপ্রেমীরা বাঁশি, ব্যানার, ফ্যাস্টুন নিয়ে উল্লাস করেন। যেন বিদেশের মাটিতে আরেকটি বাংলাদেশ। আয়োজকরা মনে করেন, সৌদিতে ৩২ লাখ বাংলাদেশির মধ্যে অনেক ভালো মানের ফুটবলার রয়েছে । তাদেরকে নিয়ে আরো বড়ো পেশাদার ফুটবল টুর্নামেন্ট করলে বেরিয়ে আসবে অনেক প্রতিভাবান খেলোয়াড়, যারা সুযোগ পেতে পারে সৌদি ক্লাবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়