রবিবার, ২০ অক্টোবর, ২০২৪  |   ২৪ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ২০ অক্টোবর ২০২৪, ০০:১৮

শুরু হয়েছে রিয়াদ সিজন

মো. জাহাঙ্গীর আলম হৃদয়, সৌদি আরব থেকে
শুরু হয়েছে রিয়াদ সিজন

সৌদি সরকারের কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ১৩ অক্টোবর থেকে শুরু হয়েছে রিয়াদ সিজন ২০২৪, শেষ হবে ৩০ নভেম্বর। সৌদি আরবের রাজধানী রিয়াদ আল সুয়াইদি পার্কে চলছে জমজমাট সাংস্কৃতিক আসর। সৌদি সাংস্কৃতিক মন্ত্রণালয় ও মিডিয়া মন্ত্রণালয়ের সহযোগিতায় রিয়াদ সিজনের আয়োজন করে থাকে ইভেন্ট ম্যানেজমেন্ট।

রিয়াদ সিজন অনুষ্ঠানে আসতে কোনো ধরনের এন্ট্রি ফি নেই, তবে বিনড়ড়শ.পড়স অনলাইনে আবেদন করার মধ্য দিয়েই সবাইকে প্রবেশ করতে বলা হয়েছে। ঘরে বসেই হাতের মোবাইলের মাধ্যমে অ্যাপসটি ডাউনলোড করে যে কোনো দিন অনুষ্ঠান দেখার সুযোগ পাবে আয়োজকরা। রেজিস্ট্রেশন ব্যতীত কেউ প্রবেশ করতে পারবে না অনুষ্ঠানস্থলে। অনুষ্ঠান দেখার স্বার্থে আল সুয়াইদি পার্কের চতুর্দিকে এলইডি টেলিভিশন লাগানো হয়েছে, যাতে করে ভেতরে অনুষ্ঠিত মঞ্চের প্রোগ্রাম বাইরে বসেও দেখতে পারে দর্শকরা।

বিভিন্ন দেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পীদের সংগীত পরিবেশনার পাশাপাশি মেলায় শিশুদের খেলার মাঠ, ক্রিকেট গ্রাউন্ড, আগত দর্শনার্থীদের স্বাস্থ্য সেবার জন্যে রয়েছে ফ্রি মেডিকেল টিম, বিভিন্ন ব্র্যান্ডের খাবার দোকান ও কাপড়ের দোকান। মধ্যপ্রাচ্য এবং এশিয়ার তৈরিকৃত পোশাক সহ সব ধরনের পণ্য রিয়াদ সিজনে পাওয়া যাচ্ছে। নান্দনিকভাবে সাজানো হয়েছে পুরো গ্রাউন্ড।

এবারের রিয়াদ সিজনে সাংস্কৃতিক পর্বে অংশ নিচ্ছেন : বাংলাদেশ, ভারত, ফিলিপাইন, ইন্দোনেশিয়া, পাকিস্তান, ইয়েমেন, সুদান, লেবানন ও মিশরের শিল্পীরা। সৌদি সরকারের এমন আয়োজনে খুশি মেলায় আগত বিভিন্ন দেশের দর্শকরা।

১৩ অক্টোবর থেকে ২১ অক্টোবর পর্যন্ত ভারতের শিল্পীরা সংগীত পরিবেশন করবেন। প্রতিদিনই সকল দেশের নাগরিকরা অনুষ্ঠান দেখতে সুয়াদি পার্কে ভিড় জমাচ্ছেন। পরিবার-পরিজন নিয়ে ছুটে আসছেন সবাই।

সবাইকে আল সুয়াদি পার্কে রিয়াদ সিজনে আসার জন্যে আয়োজকদের পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়েছে। ২০-২৩ নভেম্বর রিয়াদ সিজন আল সুয়াইদি পার্ক মঞ্চে গান পরিবেশন করবে বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী নগর বাউল জেমস। প্রতিদিনই কোনো না কোনো দেশের শিল্পীরা গান গাইছেন। এবারের অনুষ্ঠানে নয়টি দেশ অংশ নিয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়