শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ১৫ জুন ২০২৪, ১০:১৬

চাঁদপুর সাহিত্য একাডেমীর সাধারণ সদস্য হলেন যাঁরা

অনলাইন ডেস্ক
চাঁদপুর সাহিত্য একাডেমীর সাধারণ সদস্য হলেন যাঁরা

সাহিত্য একাডেমী চাঁদপুর এর নবঘটিত সদস্য অন্তর্ভুক্তি কার্যক্রমে ৭৬ জন প্রাথমিক সদস্য থেকে ৬৯ জনকে সাধারণ সদস্য হিসেবে মনোনীত করা হয়েছে।

গত রোববার (৯ জুন) সন্ধ্যায় জোড় পুকুর পাড় সাহিত্য একাডেমীর কার্যালয়ে অন্তর্বর্তীকালীন কমিটির চতুর্থ সভায় সর্বসম্মতিক্রমে এই সাধারণ সদস্য মনোনীত করার সিদ্ধান্ত গৃহীত করা হয়।

সাহিত্য একাডেমী চাঁদপুর অন্তর্বর্তীকালীন কমিটির আহ্বায়ক ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত একটি সাধারণ সদস্য মনোনীত হওয়ার তালিকা সাঁটানো হয়েছে সাহিত্য একাডেমীর নোটিশ বোর্ডে।

এর আগে, গত ০৫ মে তারিখে সাহিত্য একাডেমী, চাঁদপুর প্রাথমিক সদস্য পদে আবেদন আহ্বান করা হয়। আবেদন সংগ্রহ ও জমা দেয়ার সর্বশেষ তারিখ ছিলো ২৫ মে ২০২৪। এ সময়ের মধ্যে মোট আবেদন জমা পড়েছে ৯৫টি। ২৬ মে ২০২৪, রোববার সন্ধ্যায় আবেদনপত্রগুলো যাচাই-বাছাইয়ের জন্যে সাহিত্য একাডেমী মিলনায়তনে সভা অনুষ্ঠিত হয়। ০৬ সদস্য বিশিষ্ট যাচাই-বাছাই উপকমিটি ৯৫টি আবেদন থেকে ৭০ জনকে প্রাথমিক সদস্য হিসেবে অন্তর্ভুক্তির জন্যে একাডেমীর অন্তর্বর্তীকালীন কমিটির কাছে সুপারিশ করে। এছাড়াও ২০১৭ সালে প্রাথমিক সদস্য পদে আবেদনকৃত ০৯ টি আবেদন থেকে ০৬ জনকে প্রাথমিক সদস্য করা হয়।

মনোনীত প্রাথমিক সদস্যরা হলেন: ইকবাল পারভেজ, শাহাদাত হোসেন শান্ত, জসীম মেহেদী, নুরুন্নাহার মুন্নি, সৌম্য সালেক, স্বপন ভঞ্জ, মোঃ সাইদুজ্জামান, শরীফ মাহমুদ চিশতী, সুমন কুমার দত্ত, আবদুল গণি, মাইনুল ইসলাম মানিক, মোঃ কবির হোসেন মিজি, এইচ এম জাকির, মুক্তা পীযূষ, মনিরা আক্তার, শাহমুব জুয়েল, খোকন চন্দ্র মজুমদার, জাহিদ নয়ন, মাহমুদ হাসান খান, সঞ্জয় দেওয়ান, আরিফ রাসেল, মোখলেছুর রহমান ভূঁইয়া, পলাশ কুমার দে, আবু ইউসুফ, মনিরুজ্জামান বাবলু, আরিফুল ইসলাম শান্ত, ফারজানা মুন্নি, বিথী নন্দী, মোঃ শাহাদাত হোসেন (সৌরভ সালেকীন), মোঃ আরিফ বিল্লাহ, মোঃ কামরুজ্জামান, শিউলি মজুমদার, মুহাম্মদ সালাউদ্দীন, আসাদুল্লাহ কাহাফ, কাজী সাইফ, উজ্জ্বল হোসাইন, বাঁধন চন্দ্র শীল, হুসাইন মিলন, তাশফীয়া কাফী, খোরশেদ আলম বিপ্লব, জাহিদ হাসান, দেওয়ান মাসুদ রহমান, আশরাফুজ্জামান কাজী রাসেল, এম. আর. ইসলাম বাবু, মানিক দাস, আলমগীর হোসেন আঁচল, হাজেরা বেগম, রাজিব কুমার দাস, কাদের পলাশ, মোঃ আউয়াল হোসেন পাটওয়ারী, মুহাম্মদ হানিফ, ইমরান শাকির ইমরু, শাদমান শরীফ, মোঃ ইয়াছিন দেওয়ান, সাদ আল-আমিন, রিয়াজ বেপারী, ইমরান নাহিদ, মুহাম্মদ ফরিদ হাসান, মোঃ তাফাজ্জল ইসলাম, মাইনুল তোহা, সাদিয়া হোসেন মাধুরী, সুধীর বরণ মাঝি, সাদ্দাম হোসেন, নূরুল ইসলাম পাটোয়ারী (অমৃত ফরহাদ), মোহাম্মদ হাসান খান, আহনাফ আব্দুল কাদির, মোঃ আতিকুর রহমান রুবেল, মোঃ জিহাদ সরকার ও রেজাউল করিম।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়