বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫  |   ২৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাজীগঞ্জে আগুনে পুড়ে ছাই ১০ পরিবারের ঈদ আনন্দ

প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০২৩, ১০:৪৫

একটু সহানুভূতি চায় ক্যান্সারে আক্রান্ত শেখ জহির উদ্দিন

অনলাইন ডেস্ক
একটু সহানুভূতি চায় ক্যান্সারে আক্রান্ত শেখ জহির উদ্দিন

জন্মগত রোগ হিমোফিলিয়া, এ রোগে আক্রান্ত মিরপুরের শেখ জহির উদ্দিন (৪৫) বাঁচতে চায়। আঘাত পেলে তার শরীরে রক্ত বন্ধ হতো না, এজন্য তাকে ব্যয়বহুল ইনজেকশন (ফ্যাক্টর-৮)সহ রক্ত ও অনন্য চিকিৎসা দিতে হতো,কখনও টাকা সংগ্রহ করতে না পারলে, তখন রক্ত সংগ্রহ করে তা থেকে প্লাজমা দিয়ে তাকে বেঁচে থাকতে হতো, এভাবে অতি কষ্টে ও অর্থ ব্যয় করে তাকে বেচে থাকতে হয়েছে, কিন্তু এবার তার জীবনে নেমে এলো এক ভয়ানক কালো অন্ধকার, তার মুখের ভেতর ভয়ানক ইনফেকশন হয়ে গাল ফুলে যায়, ডাক্তারা বায়স্পি ও বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করে জানায় তার ক্যান্সার হয়েছে আর তা ২য় স্তরে পৌঁছে গেছে। বিভিন্ন পরীক্ষানিরীক্ষা ও চিকিৎসা করাতে গিয়ে এখন তারা নিঃস্ব প্রায় ডাক্তারা জানায়, তাকে বাঁচাতে হলে অপারেশন, কেমো থেরাপিসহ অনেক টেষ্ট ও চিকিৎসা দিতে হবে। এজন্য প্রায় বিশ লাখ টাকা লাগবে,যা তাদের পক্ষে একেবারে অসম্ভব। কখনও এভাবে কারো কাছে হাত পাততে হবে তা তারা স্বপ্নেও ভাবেনি। শেখ জহির উদ্দিন মিরপুর ১২, ব্লক ই ,রোড ৭, বাসা ৫৬ এলাকার মরহুম শেখ মফিজ উদ্দিনের ছেলে।

বর্তমানে স্বাস্থ্যের অবনতি হওয়ায় তাকে বঙ্গবন্ধু শেখ মজিব মেডিকেল কলেজ হাসপাতালে(পিজি) অধ্যাপক ডাঃ জিল্লুর রহমান ভূইয়ার তত্ত্বাবধানে ভর্তি করা হয়েছে। চিকিৎসার জন্য এ পর্যন্ত প্রায় ১০ লক্ষ টাকা খরচ হয়েছে। ৩ ভাই এর মধ্যে জহির উদ্দিন বড়। ছেলের চিকিৎসার জন্য গচ্ছিত সকল সম্পত্তি উজাড় করে দিয়েও কোন কিনারা পাচ্ছেন না তার পরিবার। বর্তমানে প্রতিদিন চিকিৎসা বাবদ ৮-১০ হাজার টাকা ব্যয় হচ্ছে। পূর্ণাঙ্গ চিকিৎসার জন্য আরও প্রচুর টাকার প্রয়োজন। অর্থ সংকট এবং শারীরিক দুর্বলতার কারণে অপারেশন করানো যাচ্ছে না।

শেখ জহির উদ্দিন এর ছোট ভাই শেখ গালিব উদ্দিন বলেন, নম্র,ভদ্র ও ভালো ছেলে হিসেবে এলাকায় ভাইয়ার সুনাম রয়েছে। আমার জানা মতে ভাইয়া কখনো কারো ক্ষতি করেনি। তাহলে ভাইয়ার এমন রোগ কেন হলো। ভাইয়ার চিকিৎসার জন্য আমাদের পরিবারের যা কিছু ছিল সব ব্যয় করা হয়েছে। এখন অর্থ সংকটে ভাইয়ার চিকিৎসার ব্যয় নির্বাহ করতে হিমশিম খেতে হচ্ছে। মানবিকতার দৃষ্টিতে এবং আমাদের একজন ভাই হিসেবে যার যার জায়গা থেকে যতটুকু সম্ভব সাহায্য করলে তার চিকিৎসা চালিয়ে যেতে পারবো। আমি সমাজের মানবিক ও বিত্তশালীদের প্রতি অনুরোধ করবো আপনাদের সামান্য সহযোগিতায় হয়তো আমার ভাইয়ার জীবন বেঁচে যেতে পারে।

সাহায্য পাঠানোর ঠিকানা:

শেখ গালিফ- বিকাশ নম্বর-০১৯৩৭৮৯৪৯৬৩, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, নিকুঞ্জ ব্রাঞ্চ, ঢাকা অ্যাকাউন্ট নম্বর-২০৫০৪১০০২০০১৬৭৩১০।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়