বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ২৭ জুন ২০২৪, ২০:১৮

চাঁদপুরের নিলাদ্রির আবৃত্তি শুনে অশ্রুসিক্ত হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

স্টাফ রিপোর্টার
চাঁদপুরের নিলাদ্রির আবৃত্তি শুনে অশ্রুসিক্ত হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

চাঁদপুরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ পুরাণবাজার ২নং বালক সপ্রাবির চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী সৌমিত্র সাহা নীলাদ্রির আবৃত্তি শুনে মুগ্ধ এবং অশ্রুসিক্ত হয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আবেগাপ্লুত হয়ে চাঁদপুরের এই ক্ষুদে শিক্ষার্থীকে মমতায় বুকে জড়িয়ে ধরেন এবং তার কবিতা আবৃত্তির ভূয়সী প্রশংসা করেন।

২৭ জুন বৃহস্পতিবার ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০২৪-এর উদ্বোধন ও প্রাথমিক শিক্ষা পদক (২০২৩) বিতরণ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে ২০২৪ সালে প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগীতায় আবৃত্তি শাখায় (খ বিভাগে) শ্রেষ্ঠত্ব অর্জন করা চাঁদপুরের সৌমিত্র সাহা নিলাদ্রি আমন্ত্রিত শিশু শিল্পী হিসেবে কবিতা আবৃত্তি করে। অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হয়। অনুষ্ঠানের একপর্যায়ে জাতীয় পুরস্কারপ্রাপ্ত সৌমিত্র সাহা নীলাদ্রির কণ্ঠে ‘আমি রাসেল বলছি’ কবিতাটি আবৃত্তি শুনে মুগ্ধ এবং আবেগাপ্লুত হয়ে পড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ অন্যান্য অতিথিবৃন্দ। প্রথমিক স্কুল পর্যায়ে দেশসেরা খুদে এই আবৃত্তি শিল্পীর পরিবেশনা শেষ হলে তাকে অভিবাদন জানিয়ে করতালিতে মুখরিত হয়ে ওঠে পুরো হলরুম।

এক পর্যায়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে মঞ্চে উঠে খুদে আবৃত্তি শিল্পী সৌমিত্র সাহা নীলাদ্রিকে পরম মমতায় বুকে জড়িয়ে ধরেন।

এর আগে গত ১০ জুন প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক ঢাকা পিটিআই হলরুমে জাতীয় শিক্ষা সপ্তাহের বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করা শিক্ষার্থীদের নিয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ১২টি ইভেন্টে অনুষ্ঠিত হওয়া এই প্রতিযোগীতায় ৮টি বিভাগ থেকে ১জন করে মোট ৮ জন প্রতিযোগী প্রতি ইভেন্টে অংশগ্রহণ করে।

এর মধ্যে শহরের পুরাণবাজার ২নং বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্র সৌমিত্র সাহা নীলাদ্রি খ বিভাগে কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় প্রথম স্থান লাভ করার গৌরব অর্জন করে।

সৌমিত্র সাহার নীলাদ্রির এই গৌরবময় কৃতিত্বের জন্যে পুরাণবাজার ২নং বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, অভিভাবক কমিটি, শিক্ষকবৃন্দ এবং এলাকাবাসী তাকে অভিনন্দন জানিয়েছে। সৌমিত্র সাহা নীলাদ্রি চাঁদপুর সদরের লক্ষ্মীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা মিতু সাহা ও সুমন চন্দ্র সাহার প্রথম পুত্র।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়