শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ০৫ এপ্রিল ২০২৩, ১৯:১৯

মতলবে মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ

সরকারের এখন লক্ষ্য স্মার্ট বাংলাদেশ গড়া : পরিকল্পনা প্রতিমন্ত্রী ড.শামসুল আলম

মাহবুব আলম লাভলু
সরকারের এখন লক্ষ্য স্মার্ট বাংলাদেশ গড়া : পরিকল্পনা প্রতিমন্ত্রী ড.শামসুল আলম
মতলব উত্তরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ট্যাব বিতরণ করছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক ড. শামসুল আলম। ছবি : মাহবুব আলম লাভলু।

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও পরিকল্পনার প্রতিমন্ত্রী অধ্যাপক ড. শামসুল আলম বলেছেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে বর্তমান সরকার সকল সেক্টরের কার্যক্রমই কম্পিউটারাইজড করছেন। এখন কম্পিউটারে চেক করলেই তথ্য বেরিয়ে আসে। সে লক্ষ্যকে সামনে রেখেই মেধাবী শিক্ষার্থীদের হাতে পৌঁছে দেয়া হচ্ছে ল্যাপটপের ছোট সংস্করণ ট্যাব। তারা এই ট্যাবের ব্যবহার শিখবে। সরকারের এখন লক্ষ্য স্মার্ট বাংলাদেশ গড়া। তাই, শিক্ষার্থীদের বাদ দিয়ে স্মার্ট বাংলাদেশ গড়া মোটেই সম্ভব নয়। তাছাড়া আজকের মেধাবী শিক্ষার্থীরাই আগামী দিনে দেশের নেতৃত্ব দিবে। তারাই দেশের চালিকা শক্তি। ৫ এপ্রিল বুধবার মতলব উত্তর উপজেলা পরিষদের সভাকক্ষে মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণী আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। এই উন্নয়নের অংশীদার হিসেবে আমরা যে যার অবস্থানেই আছি না কেন, প্রত্যেকেরই ভূমিকা রাখা উচিত। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৩৭ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছেন। এর তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছেন। এতেই প্রমাণিত হয় বঙ্গবন্ধু ও তাঁর কন্যার মতো এতো বেশি শিক্ষাবান্ধব আর কেউ নেই। এই সরকার শিক্ষা বান্ধব সরকার, এই সরকার জনবান্ধব সরকার।

প্রতিমন্ত্রী বলেন, যারা স্বাধীনতার চেতনায় বিশ্বাসী, দুর্নীতিগ্রস্ত, এতিমদের টাকা লুট করে, আগুন সন্ত্রাস করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আপনারা নিশ্চই তাদের পক্ষ নিবেন না।

উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসানের সভাপতিত্বে এবং সাংবাদিক কামরুজ্জামান হারুণের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল। স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পরিসংখ্যান অফিসার আজাদুর রহমান।

আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার পংকজ কুমার দে, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মহিউদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম খান, অধ্যক্ষ জাকির হোসেন, ইউপি চেয়ারম্যান শহীদুল্লা প্রধান, নুর মোহাম্মদ ও শাখাওয়াত হোসেন মুকুল প্রমুখ।

মতলব উত্তর উপজেলায় বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো বাস্তবায়নাধীন জনশুমারী ও গৃহগণনা-২০২১ প্রকল্পের প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মেধাবী শিক্ষার্থীদের মাঝে ২২২টি ট্যাব বিতরণ করা হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়