মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪  |   ২৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   মিশরে ঈদে মিলাদুন্নবীর ঐতিহ্য ‘আরুসাত-আল-মোলিদ’ : জন্মদিনের পুতুল
  •   'বৈষম্যবিরোধী আন্দোলনের চেতনার রাজনৈতিক শক্তির বিকাশ অপরিহার্য'
  •   চাঁদপুরের ২৪তম পুলিশ সুপার মুহম্মদ আব্দুর রকিব
  •   ফরিদগঞ্জে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে শোভাযাত্রা
  •   ওয়াইফাই সংযোগ দিতে গিয়ে প্রাণ গেল যুবকের

প্রকাশ : ২৯ জুন ২০২৪, ২২:৫০

ঘাসিপুরে বড় ভাই কর্তৃক ছোট ভাইয়ের সম্পত্তি আত্মসাৎ

সোহাঈদ খান জিয়া
ঘাসিপুরে বড় ভাই কর্তৃক ছোট ভাইয়ের সম্পত্তি আত্মসাৎ

চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ঘাসিপুর গ্রামে বড় ভাই কর্তৃক ছোট ভাইয়ের সম্পত্তি প্রতারণা করে রেজিস্ট্রি করে নেয়। ভাতিজাকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে।

জানা যায়, বড় ভাই মেজবাহুল মেজু তার ছোটভাই সাফায়েত উল্লাহ সাপুর পৈত্রিক

সম্পত্তি প্রতারণা করে রেজিষ্ট্রি করে নিয়ে যায়। সাপুর ছেলে ও মেয়েরা বাড়িতে আসলে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়।সাপুর ছেলে ও মেয়ে তাঁর নানার বাড়িতে বসবাস করে আসছে।

সরজমিন গিয়ে জানা যায়, সাফায়েত উল্লাহ সাপু যখন ভারসাম্যহীন ছিলো সে সময় তার বড় ভাই মেজবাহুল মেজু সাফুর পৈত্রিক সম্পত্তি প্রতারণা করে রেজিস্ট্রি করে নেয়।সাফুকে চিলের মাংস খাবিয়ে পাগল বানিয়ে রাখে। তার স্ত্রীকে দিয়ে তাকে তালাক দেয়া হয়েছে। তার দু সন্তান নানার বাড়িতে ছোট কাল থেকে বসবাস করে আসছে। সে নিজের ভাই পৈত্রিক সম্পত্তি প্রতারণা করে আত্মসাৎ করে নেয়। সাফু খেয়ে না খেয়ে আলা বোলা হয়ে কোন রকম চলাফেরা করে।

এ ব্যাপারে সাফায়েত উল্লাহ সাফুর একমাত্র ছেলে শরীফুল ইসলাম সজীব বলেন, আমার বাবাকে চিলের গোস্ত খাবিয়ে পাগল বানিয়ে দেয় আমার জেঠা।আমার বাবার সংসার থেকে আমার মাকে তালাক দেওয়ার জন্য বাধ্য করে আমার জেঠা।আমার বাবাকে পাগল বানিয়ে বাবার কাছ থেকে স্বাক্ষর নিয়ে প্রতারণা করে আমার দাদার সকল সম্পত্তি আমার জেঠা নিয়ে যান। আমরা ভাই বোন ২ জন আমাদের নানার বাড়িতে ছোট বেলা থেকে বড় হয়েছি।আমার জেঠার কাছে সম্পত্তির কথা বললে আমাদেরকে প্রাণে মেরে ফেলা হবে বলে হুমকি দেন। আমাদের ৩৩ শতাংশ পৈত্রিক সম্পত্তি আমার জেঠা তাদের নামে নিয়ে যায়। আমি আমার পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে জেঠাকে বললে কোন কথা শুনেন না।আমি যেন কোন দিন বাড়িতে না আসি বলে দেন।আমি প্রশাসনের কাছে এর বিচার চাই।

পশ্চিম সকদী ও ঘাসিপুর গ্রামের বাসিন্দা মোঃ জাকির কাজী, আইয়ুব কাজী, রুবেল মিজি, এনায়েত গাজী, বিল্লাল পাটয়ারী ও বারেক মিজি বলেন, সাফায়েত উল্লাহ সাফু ভারসাম্যহীন থাকাবস্থায় তার সকল সম্পত্তি তাঁর বড় ভাই মেজবাহ উল মেজু জাল করে রেজিষ্ট্রি করে নিয়ে যায়। তার দুই সন্তান রয়েছে। তাদের ভবিষ্যতের কথা চিন্তা করে প্রশাসন সঠিক ভাবে তদন্ত করলে প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে।

এব্যাপারে মেজবাহুল মেজু বলেন, এ বিষয়ে আমার কোন বক্তব্য নাই।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়