বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ০৭ জুন ২০২৪, ০০:০০

৩০ বছরপূর্তিতে আমার কিছু কথা

সোহেল রুশদী
৩০ বছরপূর্তিতে আমার কিছু কথা

চাঁদপুর কণ্ঠের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকীর শুভক্ষণে আমি পত্রিকাটির সাথে সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানাই, শুভ কামনা জানাই। এই দীর্ঘ পথচলায় পত্রিকাটির আমি নিয়মিত পাঠক। আঞ্চলিক দৈনিক হিসেবে পত্রিকাটি নিরবচ্ছিন্ন প্রকাশনা অব্যাহত রেখেছে। যা কি না পত্রিকাটির সবচেয়ে বড় সাফল্য হিসেবে আমি দেখছি। পত্রিকাটির প্রতিষ্ঠাতা, সম্পাদক ও প্রকাশক চাঁদপুর বারের সিনিয়র আইনজীবী অ্যাডঃ ইকবাল-বিন-বাশার। তাঁর প্রণোদনায় ও নিঃস্বার্থ বিনিয়োগে প্রধান সম্পাদক কাজী শাহাদাতের নেতৃত্বে একঝাঁক সংবাদকর্মী পত্রিকাটিকে টিকিয়ে রাখার জন্যে এ দীর্ঘ পথচলায় নিরলসভাবে কাজ করে গেছেন ও যাচ্ছেন। এ পত্রিকা থেকে চাঁদপুরের অনেক সাংবাদিক ও সম্পাদকের সৃষ্টি। এটি পত্রিকাটির বড়ো সফলতা। পত্রিকাটিতে নিয়মিত বেশ ক’টি সাপ্তাহিক ফিচার পাতা রয়েছে, যার আলাদা পাঠকও রয়েছে। এর মধ্যে পত্রিকার বড়ো অর্জন হলো বিতর্ক প্রতিযোগিতার আয়োজন। যা কি না জেলার শিক্ষা শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ছড়িয়ে পড়েছে। এতে অসংখ্য বিতার্কিক সৃষ্টি হচ্ছে। যারা জেলা ছাড়িয়ে জাতীয় পর্যায়ে ভালো করেছে ও করছে।

একজন সাংবাদিক ও সম্পাদক হিসেবে বলতে চাই, দৈনিক চাঁদপুর কণ্ঠ পত্রিকাটি পাঠক সৃষ্টির ক্ষেত্রে শুরু থেকেই একটা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। জনমত তৈরি করেছে। সেই ধারাবাহিকায় চাঁদপুরে আমার সম্পাদিত দৈনিক চাঁদপুর খবরসহ ২১টি দৈনিক নিয়মিত ও অনিয়মিত প্রকাশিত হচ্ছে । প্রত্যেকটিরই কম-বেশি পাঠক রয়েছে।

মানের দিক দিয়ে দেশের অন্যান্য জেলার চেয়ে চাঁদপুরে সংবাদপত্রের মান উন্নত। এখানে সংবাদপত্রের বিকাশ ঘটেছে সাফল্যজনকভাবে। এর পেছনে দৈনিক চাঁদপুর কণ্ঠেরও এক ধরনের ভূমিকা কাজ করেছে। এখানে সংবাদপত্রে একটি সুস্থ প্রতিযোগিতা রয়েছে। যদিও চাঁদপুরের সংবাদপত্রগুলোর নিয়মিত প্রকাশনাই এখন বড়ো চ্যালেঞ্জ। গ্রাহকদের অকুণ্ঠ সমর্থন, বিজ্ঞাপনদাতা ও সুহৃদদের সহযোগিতাতেই চাঁদপুরের সংবাদপত্রগুলো টিকে আছে। শুধুমাত্র একজন সম্পাদক হিসেবে এই টিকে থাকাটা কতোটা চ্যালেঞ্জিং তা বলতে আমার দ্বিধা নেই। এই চ্যালেঞ্জ মোকাবেলা করে চাঁদপুর কণ্ঠের অস্তিত্বকে টেকসই করার কৃতিত্ব আমি পত্রিকাটির প্রতিষ্ঠাতা, সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব অ্যাডঃ ইকবাল-বিন-বাশারের পাশাপাশি প্রধান সম্পাদক পেশাদার সাংবাদিক কাজী শাহাদাতকে দিবো। জনাব কাজী শাহাদাত তাঁর পেশাগত জীবনের বেশির ভাগ সময়ই এ পত্রিকার পেছনে ব্যয় করেছেন। যাঁর কারণে দৈনিক চাঁদপুর কণ্ঠ আজকে এই পর্যায়ে এসে পৌঁছেছে। আমি পত্রিকাটির সার্বিক সফলতা কামনা করছি।

লেখক : সম্পাদক ও প্রকাশক, দৈনিক চাঁদপুর খবর; সহ-সভাপতি, চাঁদপুর প্রেসক্লাব; স্টাফ রিপোর্টার, বিজয় টিভি, চাঁদপুর।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়