মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর ২০২৪, ২৬ ভাদ্র ১৪৩১, ৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বয়ারচর সংযোগ ব্রিজ ও বেড়িবাঁধ রক্ষায় এলাকাবাসীর মানববন্ধন
  •   জার্মানিতে কঠিন হচ্ছে রাজনৈতিক আশ্রয়
  •   ইতালির দ্বীপে নৌকাডুবিতে নিখোঁজ ২১
  •   অভিভাবকহীনতায় দিশেহারা চাঁদপুরের আওয়ামী লীগ নেতা-কর্মীরা
  •   আহতদের দেখতে নিউরোসায়েন্স হাসপাতালে প্রধান উপদেষ্টা

প্রকাশ : ৩০ জুলাই ২০২৪, ০০:০০

রিয়ালের সমর্থক ছিলাম এখন খেলোয়াড়

ক্রীড়া প্রতিবেদক ॥
রিয়ালের সমর্থক ছিলাম এখন খেলোয়াড়

‘আমি রিয়ালের সমর্থক ছিলাম, এখন আমি রিয়ালের খেলোয়াড়’। প্রতিশ্রুতিশীল ব্রাজিলিয়ান তরুণ এন্ড্রিককে শনিবার বরণ করে নেয় ইউরোপিয়ান ফুটবলের সবচেয়ে সফলতম ক্লাব রিয়াল মাদ্রিদ। নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ৪৩ হাজার দর্শক তরুণ তুর্কীকে বরণ করে নেয়।

১৮ বছর বয়সী এন্ড্রিককে অনেক আগে রিয়াল মাদ্রিদ নিজেদের ক্লাবে ভেড়ায়। ক্লাবটির অধীনে নিয়মিত অনুশীলন করে আসছিলেন ব্রাজিলিয়ান তরুণ। অমিত সম্ভাবনা থাকায় এন্ড্রিককে নিয়ে কোনো তাড়াহুড়া করেনি রিয়াল। আগামী মৌসুমে তাকে খেলনো হবে সেই খবর আগেই বেরিয়েছিল। শেষ পর্যন্ত শনিবারের আনুষ্ঠানিক ঘোষণার মধ্য দিয়ে এন্ড্রিককে রিয়াল মাদ্রিদ তাঁবুতে পেল।

এন্ড্রিক রিয়াল মাদ্রিদকে ধন্যবাদ জানান। স্প্যানিশ ভাষায় টানা কথা বলে মন জয় করে নেন। এ সময়ে বারবার আবেগে আপ্লুত হয়ে পড়েন এন্ড্রিক। গ্যালারিতে ছিল তার বাবা ডগলাস রামোস। ছেলের কথা শুনে তার চোখও অশ্রুসিক্ত হয়।

ক্লাবের জার্সি গায়ে জড়িয়ে মঞ্চে উঠেন এন্ড্রিক। এরপর ক্লাবের লোগোতে চুমু খান। এরপর দর্শকদের উদ্দেশ্য করে বলেন, ‘যখন আরও ছোট ছিলাম আমি তখন থেকে রিয়াল মাদ্রিদের সমর্থক। এখন আমি রিয়াল মাদ্রিদের খেলোয়াড়।’ এরপর বেশ কয়েকটি বল কিক করে গ্যালারিতে পাঠান এন্ড্রিক।

এর আগে সকালে ক্লাবের অফিসিয়াল ট্রেনিং সেন্টারে যান এন্ড্রিক। সেখানে তার শারীরিক পরীক্ষা হয়। এরপর আনুষ্ঠানিকভাবে রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি হয়। রিয়াল মাদ্রিদে ১৬ নম্বর জার্সি পরে খেলবেন তিনি। এর আগে এই নাম্বারে খেলেছেন আলভারো ওডরিওজোলা।

২০২২ সালে রিয়াল তাকে নিজেদের তাঁবুতে ভেড়ায়। এরপর ২০ মাস তাদের তত্ত্বাবধানেই ছিলেন এন্ড্রিক। ফিফার নিয়ম অনুযায়ী, ১৮ বছরের নিচে কাউকে সরাসরি চুক্তিতে খেলানোর নিয়ম নেই। গত ২১ জুলাই এন্ড্রিক ১৮ তে পা দেন। ছয় দিনের মাথায় তাকে রিয়াল নিজেদের করে নিলো। প্রাথমিকভাবে তার সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছে রিয়াল। বলার অপেক্ষা রাখে না, এন্ড্রিক নিজের জাদু দেখাতে পারলে ভবিষ্যতে এই ক্লাবেরই বড় তারকা হবেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়