মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   মিশরে ঈদে মিলাদুন্নবীর ঐতিহ্য ‘আরুসাত-আল-মোলিদ’ : জন্মদিনের পুতুল
  •   'বৈষম্যবিরোধী আন্দোলনের চেতনার রাজনৈতিক শক্তির বিকাশ অপরিহার্য'
  •   চাঁদপুরের ২৪তম পুলিশ সুপার মুহম্মদ আব্দুর রকিব
  •   ফরিদগঞ্জে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে শোভাযাত্রা
  •   ওয়াইফাই সংযোগ দিতে গিয়ে প্রাণ গেল যুবকের

প্রকাশ : ২৩ মে ২০২৪, ২০:১৫

কচুয়ায় আলিয়ারা বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২০ দোকান ক্ষতিগ্রস্ত

ফরহাদ চৌধুরী
কচুয়ায় আলিয়ারা বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২০ দোকান ক্ষতিগ্রস্ত

কচুয়া উপজেলার পশ্চিম সহদেবপুর ইউনিয়নের আলিয়ারা বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ছোট-বড় ২০টি দোকান পুড়ে গেছে। ২২ মে বুধবার রাত ১০টায় অখিল চন্দ্রের লন্ড্রি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তেই বাজারে ছড়িয়ে পড়ে।

কচুয়া ও মতলব দক্ষিণ উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দুটি টিম ও স্থানীয়রা মিলে ১ ঘণ্টা অবিরাম চেষ্টা করার পর আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে ব্যবসায়ীদের ২০টি দোকান পুড়ে যায়। ভয়াবহ অগ্নিকাণ্ডে দোকানের মালামালসহ প্রায় কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন ব্যবসায়ীরা।

বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক বিশ্বনাথ জানান, পুড়ে যাওয়া প্রতিষ্ঠানগুলো হলো পরিমল ও সুভাস দেবনাথের ২টি ফার্মেসি, আঃ মালেকের মুরগির দোকান, গিয়াসউদ্দিনের মুদি দোকান, চন্দন, কামাল ও লিটনের মালামালের ৩টি মনোহরি দোকান ও মালামাল রাখার ৩টি গোডাউন, ধীরেন্দ্র নাথের সেলুন, কামালের গ্যাস সিলিন্ডার দোকান, কামাল হোসেনের ফাস্টফুডের দোকান, কাজলের ডেকোরেশনের দোকান ও কয়েকটি খালি দোকানঘরসহ ছোট-বড় মোট ২০টি দোকান পুড়ে যায়। সংবাদ পেয়ে রাতেই কচুয়া উপজেলা নির্বাহী অফিসার এহসান মুরাদ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সরকারি নীতিমালা অনুযায়ী সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

এ সময় পশ্চিম সহদেবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন, ইউপি সদস্য সুজনও ঘটনাস্থল পরিদর্শন করেছেন। স্থানীয়রা জানান, দোকানের মালমাল পুড়ে যাওয়ায় তারা সব হারিয়ে এখন নিঃস্ব। তাই আর্থিক সহযোগিতার জন্যে প্রশাসন ও বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়