শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |  
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৪ জুলাই ২০২১, ২০:৫১

হাজীগঞ্জে ১৪ দিনে ৩ ড্রেজার জব্দসহ দেড় লাখ টাকা জরিমানা

কামরুজ্জামান টুটুল
হাজীগঞ্জে ১৪ দিনে ৩ ড্রেজার জব্দসহ দেড় লাখ টাকা জরিমানা

মাত্র ২ দিনে দুটি ড্রেজার জব্দসহ ড্রেজার মালিকদ্বয়কে ১ লাখ টাকা জরিমানা গুণতে হয়েছে। এর আগে গত সপ্তাহে আরো ১ টি ড্রেজার জব্দসহ তার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা দিতে হয়েছে ভ্রাম্যমাণ আদালতকে।

ঘটনাগুলো চলিত মাসের গত ১৪ দিনের। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার। সর্বশেষ আজ বুধবার উপজেলার গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের কাকৈরতলা গ্রামের কৃষি মাঠে মাটিকাটা অবস্থায় ড্রেজার জব্দ করা হয়। এ সময় আদালত ড্রেজার মালিক মো: আব্দুল্লাহ্ আল নোমানকে নগদ ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, কৃষি জমি থেকে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের অপরাধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর ৫ (১) ও ১৫ (১) ধারায় এই সকল আদালত পরিচালনা করা হয়।

আদালত সূত্রে আরো জানা যায়, এর আগে গতকাল ১৩ জুলাই মঙ্গলবার বিকালে হাজীগঞ্জ পৌরসভাধীন বদরপুর গ্রামের কৃষি মাঠে ড্রেজার মেশিন দিয়ে বালূ উত্তোলনের অপরাধে ড্রেজার জব্দসহ মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। তারও আগে গত ৭ জুলাই বুধবার বিকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয় উপজেলার হাটিলা পূর্ব ইউনিয়নের বলিয়া গ্রামের কৃষি মাঠে।

এই মাঠে চলা ড্রেজারটি জব্দসহ মালিক শরিফুল ইসলাম ও জমির মালিক মো. সেলিমকে নগদ ৫০ হাজার টাকা জরিমানা ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) প্রকৌশলী মো. জাকির হোসাইন, থানার উপ-পরিদর্শক (এসআই) মো. হারুন অর রশিদসহ সঙ্গীয় ফোর্স।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়