শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৪ জুলাই ২০২১, ১৯:৩৬

হাজীগঞ্জের ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেনের উজ্জ্বল দৃষ্টান্ত

কামরুজ্জামান টুটুল
হাজীগঞ্জের ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেনের উজ্জ্বল দৃষ্টান্ত

হাজীগঞ্জবাসীদের মতে, ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেন নিজ কাজের মাধ্যমে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করছেন। সরকারি আইন বাস্তবায়নের জন্য তিনি ১ জুলাই থেকে শুরু হওয়া কঠোর লকডাউনে উপজেলার প্রত্যন্ত অঞ্চল চষে বেড়িয়েছেন । লকডাউনের ১৪ দিনে তিনি হাজীগঞ্জ উপজেলায় ২শ' ২৭ টি মামলা পরিচালনা করেছেন।

জানা যায়, করোনা মহামারীতে প্রতিদিন তিনি হাজীগঞ্জে একেবারে অঁজপাড়াগায়ের হাট-বাজারগুলো পর্যন্ত চষে বেড়িয়েছেন তিনি। এতোগুলো মামলা পরিচালনা করাকালে কোথায় কোন লাঠিচার্জ কিংবা কাউকে আটক করতে হয়নি এই ম্যাজিস্ট্রেটকে। আদালত চলাকালে তিনি বিজিবি সহায়তা নেন। তিনি চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পদে কর্মরত রয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, কঠোর লকডাউন চলাকালে তিনি হাজীগঞ্জ উপজেলা শহরসহ বাকিলা, বলাখাল, রামপুর, রাজারগাঁও, হাজীগঞ্জ, বেলচোঁ, কৈয়ারপুল বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। সকাল, দুপুর, বিকাল কিংবা রাতে পর্যন্ত দায়িত্ব পালন করতে দেখা গেছে উজ্জ্বল হোসেনকে। মূলত: করোনা সংক্রামন রোধকল্পে মাস্কের ব্যবহারসহ নিত্য প্রয়োজনীয় নয় এমন সব ব্যবসা-বাণিজ্য প্রতিষ্ঠান সরকারি আইন না মানার কারনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন তিনি। লকডাউন চলাকালে ২শ' ২৭ টি মামলায় ২শ' ২৭ জনকে মোট ২ লাখ ১৯ হাজার ৫শ' টাকা জরিমানা আদায় করেন এ কর্মকর্তা। এছাড়া আদালত চলাকালে স্থানীয়দেরকে করোনা সম্পর্কে সচেতন করতে দেখা গেছে এই ম্যাজিস্ট্রেটকে।

এক প্রশ্নের জবাবে উজ্জ্বল হোসেন চাঁদপুর কন্ঠকে জানান, এটা আমার কাজের অংশ। জেলা প্রশাসক স্যারের নির্দেশে জনগণের মাঝে ব্যাপকভাবে করোনা সংক্রামণ রোধ কল্পে আমরা কাজ করছি। তারই ধারাবাহিকতায় ভ্রাম্যমাণ আদালতগুলো পরিচালনা করা হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়