শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২২, ২২:১২

হাইমচরের ৪ ইউপি নির্বাচনে প্রশাসনের ব্যাপক প্রস্তুতি

অনলাইন ডেস্ক
হাইমচরের ৪ ইউপি নির্বাচনে প্রশাসনের ব্যাপক প্রস্তুতি

বুধবার ৫ জানুয়ারি পঞ্চমধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে হাইমচর উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। এইদিন ৪২টি ভোট কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে চলবে ভোট গ্রহন। এ উপলক্ষ্যে সুষ্ঠ ও শান্তিপূর্ন পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্য সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করেছে স্থানিয় প্রশাসন। ৪ জানুয়ারি উপজেলা নির্বাচন অফিস থেকে নির্বাচনি সকল সরঞ্জাম প্রতিটি কেন্দ্রে পৌছে দেওয়া হয়।

উপজেলা নির্বাচন অফিসার শাহজাহান মামুন বলেন, হাইমচর উপজেলায় পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে হাইমচর সদর ইউনিয়নে ৫ জন, আলগী দুর্গাপুর দক্ষিণে ৪ জন, আলগী দুর্গাপুর উত্তরে ৫ জন, নীলকমলে ৫ জনসহ মোট ১৯ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩৮ জন ও সাধারণ সদস্য পদে মোট ১২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছে।

বিভিন্ন ইউনিয়ন ঘুরে দেখা যায়, চেয়ারম্যান পদে নৌকা প্রতীক প্রার্থীর সাথে স্বতন্ত্র ও বিদ্রোহী প্রার্থীদের প্রতিদ্বন্দ্বীতা হচ্ছে। অধিকাংশ ইউনিয়নে স্বতন্ত্র বিদ্রোহী প্রার্থীর সংখ্যা ২ থেকে ৩ জন। এসব বিদ্রোহী প্রার্থীরা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। ৩নং আলগী দক্ষিণ ইউনিয়নে স্বতন্ত্র হিসেবে বিএনপির প্রার্থী বর্তমান চেয়ারম্যান সরদার আঃ জলিল মাষ্টার মূল প্রতিদ্বন্দ্বীতায় শক্ত অবস্থানে রয়েছেন ।এ ইউনিয়নে মোট ৪ জন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। এখানে নৌকার প্রার্থী টিটু হাওলাদার।

২নং আলগী উত্তর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আতিকুর রহমান পাটওয়ারী । তার সাথে প্রতিদ্বন্দ্বিতা করছে একই দলের ২ জন বিদ্রোহী প্রার্থী হাবিবুর রহমান বেগ ও মাকসুদ আলম খান।

হাইমচর সদর ইউপিতে নৌকার প্রার্থী জুলহাস সরকার। নীলকমল ইউনিয়নে নৌকার প্রার্থী সালাউদ্দিন সরদার তার প্রতিদ্বন্দ্বী যুবলীগ নেতা সউদ সরদার। হাইমচর উপজেলার নির্বাহী কর্মকর্তা চাই থোয়াইহলা চৌধুরী ও হাইমচর থানার অফিসার ইনর্চাজ মোহাম্মদ মাহবুবুর রহমান মোল্লা জানান, নির্বাচন অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ন পরিবেশে অনুষ্ঠানের জন্য সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। কেউ জাল ভোট দেওয়ার কিংবা ব্যালট বাক্স ছিনতাই করার অপচেষ্টা নিলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, প্রশাসনের পক্ষ থেকে সুষ্ঠ ভোট নেওয়ার নিশ্চয়তা দেওয়ায় নির্বিঘ্নে ভোটারা তাদের মূল্যবান ভোট দিতে পারবে বলে আশা করছেন।

উপজেলা নিার্বচন কর্মকর্তা শাহজাহান মামুন জানান, সুষ্ঠ নির্বাচনের লক্ষ্যে সকল ধরনের নিরাপত্তার ব্যবস্থা রাখা হয়েছে। যথা সময়ে নির্বাচনী মালামাল কেন্দ্রে কেন্দ্রে পৌছানোর জন্য প্রস্তুত রাখা এবং শান্তিপূর্ন পরিবেশে নির্বাচন করতে সকল প্রস্তুতি সম্পূর্ন করা হয়েছে। আইন শৃঙ্খলা নিরাপত্তার জন্য পুলিশ, বিজিবি, আনসার সদস্য মোতায়েন রয়েছে। সকল ভোটাররা নির্বিঘ্নে ভোট কেন্দ্র গিয়ে ভোট দিতে পারবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়