শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০

নারায়ণপুর ডিগ্রি কলেজে পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী (স.) পালন

নিজস্ব প্রতিনিধি ॥
নারায়ণপুর ডিগ্রি কলেজে পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী (স.) পালন

মতলব দক্ষিণে নারায়ণপুর ডিগ্রি কলেজের আয়োজনে বিশ্ব মানবতার মুক্তির দূত রহমাতুল্লিল আলামীন মুহাম্মাদুর রাসুলুল্লাহ (স.)-এর জীবন ও কর্মের উপর আলোচনা সভা, হামদ, নাত, ক্বেরাত প্রতিযোগিতা এবং কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গত ১৬ সেপ্টেম্বর সকাল ১০ টায় কলেজ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রুহুল আমিনের সভাপ্রধানে এবং সহকারী লাইব্রেরিয়ান মুহাম্মদ আরিফ বিল্লাহর সঞ্চালনায় ইসলামে নারীর মর্যাদা এবং মহানবী হজরত মুহাম্মদ (স.)-এর জীবন ও কর্মের ওপর আলোচনা করেন কলেজের সহকারী অধ্যাপক মো. সাইফুল ইসলাম এবং মুঈনুদ্দিন হামিদী।

বক্তারা শিক্ষার্থীদের সামনে পবিত্র কুরআন এবং হাদিসের আলোকে বিশ্ব নবী (স.)-এর জীবন ও কর্ম তুলে ধরেন। মানব সভ্যতার শান্তি ও সমৃদ্ধিতে এর গুরুত্ব উপস্থাপন করেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে হামদ, নাত ও ক্বেরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এরপর মুহাম্মদ (স.)-এর জীবন ও কর্মের উপর কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতা পরিচালনা করেন সহকারী অধ্যাপক ড. আ.ফ.ম. সাঈফুর রহমান ভূঁইয়া। পরে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

অনুষ্ঠান শেষে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন ইসলামি শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক মো. আব্দুল হক।

প্রথম বারের মতো জাতীয়ভাবে বিশ্ব নবীর জীবন ও কর্ম নিয়ে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হওয়ায় ছাত্র, শিক্ষক ও কর্মচারী সকলের মাঝে তৃপ্তির উচ্ছ্বাস লক্ষ্য করা গেছে। অনুষ্ঠানে কলেজের শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়