শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪  |   ২৬ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ০৩ জুলাই ২০২৪, ০০:০০

গণি মডেল হাই স্কুলে অভিভাবক সমাবেশ

গোলাম মোস্তফা ॥
গণি মডেল হাই স্কুলে অভিভাবক সমাবেশ

শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষার্থীদের পাঠের অগ্রগতির জন্যে অভিভাবকদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গণি মডেল হাই স্কুলে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ২জুলাই মঙ্গলবার সকালে বিদ্যালয়ের ক্লাস রুমে আয়োজিত অভিভাবক সমাবেশে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্বাস উদ্দিনের সভাপ্রধানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ম্যানেজিং কমিটির সভাপতি আমিনুর রহমান বাবুল।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আজকের প্রজন্মকে আলোকিত প্রজন্ম হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে শুধু শিক্ষক বা ম্যানেজিং কমিটিই নয়, অভিভাবকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। কারণ, আজকাল সন্তানদের মোবাইল ফোন দেয়া হচ্ছে, সেই ফোন দিয়ে তারা কি শিক্ষামূলক কিছু দেখছে, না কি অকারণে সময় নষ্ট করছে, তা অভিভাবকদের দেখভাল করতে হবে। আপনাদের সন্তানরা কার সঙ্গে মিশছে, সৎসঙ্গে মিশছে কি না, কে কী করছে, কতটা সময় পড়াশোনা করছে, ঠিকমত পড়ছে কি না, বিদ্যালয়ে ঠিকমত যাচ্ছে কি না তা দেখার দায়িত্ব অভিভাবকদের। সেই সঙ্গে মাদকাসক্ত হচ্ছে কি না সে বিষয়টিও দেখতে হবে। এছাড়াও পাড়া প্রতিবেশীদেরও একটা ভূমিকা রয়েছে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত স্মার্ট বাংলাদেশ গড়ার যে ঘোষণা দিয়েছেন তার কারিগর আজকের শিক্ষার্থীরা। তাই তোমাদের মানবিক মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। গুণগত মানসম্পন্ন পাঠদানে শিক্ষকদের প্রতি আহ্বান জানান তিনি।

অভিভাবক সমাবেশে বক্তব্য রাখেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য জাকির হোসেন, সহকারী শিক্ষক ইসমাইল প্রধানীয়া। এই সময় বিদ্যালয়ের সকল শিক্ষক ও শিক্ষিকারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়