শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১২ নভেম্বর ২০২২, ০০:০০

পুরাণবাজারের রাস্তাগুলোর ভগ্নদশা ॥ জনদুর্ভোগ চরমে
মিজানুর রহমান ॥

চাঁদপুর জেলা শহরের প্রধান ব্যবসায়িক এলাকা পুরাণবাজারের প্রধান প্রধান সড়কসহ অধিকাংশ রাস্তা বেহাল দশায় পরিণত হয়েছে। পুরাণবাজার ব্রীজের গোড়ার রাস্তা থেকে শুরু করে জুট মিল থেকে রঘুনাথপুর ওয়াপদা পর্যন্ত, পৌরসভার সাবেক চেয়ারম্যান মরহুম নূরুল হক বাচ্চু মিজির বাড়ির সামনের রাস্তা থেকে নূরিয়া হাইস্কুল সংলগ্ন আমজাদ আলী সড়ক, পালপাড়া-জাফরাবাদ মাদ্রাসা-দোকানঘর সড়ক, লোহারপুল শাহী মসজিদের সামনের রাস্তা, ছৈয়াল বাড়ি, মৈশাল বাড়ি, বেপারী বাড়ি, মক্কা মিল, আল-আমিন মিল মোড় ও জাফরাবাদ চালতা গাছতলা এলাকার সড়কের খুবই বেহাল অবস্থায় রয়েছে।

এছাড়া রয়েজ রোড, ম্যারকাটিজ রোড দেওয়ান আবুল খায়ের সড়ক, ৫নং ঘাট, নিতাইগঞ্জ, রমনিমোহন রাস্তা, মাছবাজার, দক্ষিণ বাজার রাস্তা, ট্রাকরোডের নতুন রাস্তাসহ অন্যান্য সড়কে বড় বড় গর্ত ও খানাখন্দ সৃষ্টি হয়েছে। এসব সড়ক দিয়ে প্রতিদিন অসংখ্য ছোট-বড় যানবাহন চলাচলের পাশাপাশি স্কুল কলেজ, মাদরাসার শিক্ষার্থী ও পথচারীরা চলাচল করছে। এতে করে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে হাজার হাজার মানুষকে। তবুও সড়ক সংস্কারের কোনো উদ্যোগ নেয়নি পৌর কর্তৃপক্ষ।

স্থানীয় সূত্রে জানা গেছে, হাইমচর ও ফরিদগঞ্জ উপজেলার সাথে নিয়মিত বাজারের সঙ্গে সংযোগ হয়েছে এখানকার বিভিন্ন সড়কের। বর্তমানে পুরাণবাজারের অধিকাংশ রাস্তা খারাপ হওয়ায় এলাকার হাজার হাজার মানুষ চরম দুর্ভোগে। সড়কগুলো যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

একাধিক অটোবাইক চালক এবং দুর্ভোগের শিকার সাধারণ মানুষের ভাষ্য হচ্ছে, কবে ঠিক হবে এসব রাস্তা জানি না। ভাঙ্গা রাস্তা দিয়ে গাড়ি চালাতে গিয়ে আমাদের গাড়িগুলো ক্ষতিগ্রস্ত হচ্ছে। এসব রাস্তায় চলতে গিয়ে মানুষের খুবই অসুবিধা হয়। রাস্তার গর্তে গাড়ি পড়লে ঝাঁকুনিতে যাত্রীরা অনেক কষ্ট পায়। সবচেয়ে বেশি কষ্ট পায় লোহারপুল, জাফরাবাদণ্ডদোকানঘর সড়কে যাতায়াতকারী যাত্রী সাধারণ। পুরাণবাজারের রাস্তাগুলোর ভগ্নদশা থেকে এলাকাবাসী পরিত্রাণ চায়।

জরুরি ভিত্তিতে রাস্তা সংস্কারের উদ্যোগ নেয়ার জন্যে পৌর মেয়রের সুদৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগী জনগণ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়