শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৬ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   দিনমজুরকে জবাই করে হত্যা, ৪৪ দিন পর লাশ উত্তোলন
  •   অবশেষে চাঁসক সহকারী অধ্যাপক কামরুল হাছানকে বদলি
  •   নিয়ম-নীতির তোয়াক্কা না করে সড়কের ওপর ভবন নির্মাণের অভিযোগ
  •   বাবা মায়ের উপর ছেলেদের নৃশংসতা ।। বৃদ্ধ বাবার থানায় অভিযোগ
  •   ফিরে এলেন আগের খতিব, নামাজের আগে নাটকীয়তা বায়তুল মোকাররমে

প্রকাশ : ১৮ জুন ২০২২, ০০:০০

বাকিলা উবির সভাপতি ড. অসিম কুমার দাস
কামরুজ্জামান টুটুল ॥

হাজীগঞ্জের বাকিলা উচ্চ বিদ্যালয় গভর্নিংবডির সভাপতি নির্বাচিত হলেন ড. অসিম কুমার দাস। বাকিলা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি প্রয়াত ডাঃ মনিন্দ্র কুমার দাসের বড় ছেলে ও সন্না গ্রামের বাসিন্দা তিনি। তিনি বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের নৃ-গোষ্ঠী উন্নয়ন প্রকল্পের পরিচালক হিসেবে কর্মরত রয়েছেন। ১৬ জুন বৃহস্পতিবার তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। গভর্নিংবডির অন্যরা হলেন দাতা সদস্য বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন আহমেদ। নির্বাচিত সদস্যরা হলেন- হোসেন লিটন, বেলায়েত হোসেন, আঃ করিম, জামাল হোসেন গাজী, মহিলা অভিভাবক সদস্য তাহেরা বেগম, সদস্য সচিব প্রধান শিক্ষক মজিবুর রহমান, শিক্ষক প্রতিনিধি আবদুল্লাহ আল মামুন, সুমন সাহা ও রেহানা আক্তার।

উল্লেখ্য, ড. অসিম কুমার দাস ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে গ্র্যাজুয়েশন শেষ করে বিএসএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২০০৫ সালে বাংলাদেশ সরকারে যোগদান করেন। তিনি বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানার সম্পত্তি কর্মকর্তা থাকাকালে সাবেক এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সাথে থেকে জাতীয় চিড়িয়াখানার প্রায় ১০ হাজার কোটি টাকার সম্পত্তি বেহাত থেকে উদ্ধার করে যুগান্তকারী ভূমিকা পালন করেন।

এরপরেই তিনি সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে আইন কর্মকর্তা হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেন। ২০১২ থেকে ২০১৭ সালে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ স্কলারশীপ নিয়ে ডক্টরেট ডিগ্রি অর্জন করেন। ২ মেয়ে ১ ছেলের জনক ড. অসিম কুমার দাসের পিতা ডাঃ মনিদ্র কুমার দাস ছিলেন বাকিলা বাজারের প্রাচীন ও প্রতিষ্ঠিত চিকিৎসক। রোগী বেশে একদল দুর্বৃত্ত ১৯৯৭ সালের ৫ জানুয়ারি গভীর রাতে নিজ বাড়িতে হামলা চালিয়ে ডাঃ মনিদ্র কুমার দাসকে খুন করে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়