বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০

নবাগত জেলা প্রশাসকের সাথে চাঁদপুরের সাংবাদিকদের মতবিনিময় সভা

যতোদিন থাকবো চাঁদপুরের জন্যে সততার সাথে কাজ করবো

------মোহাম্মদ মোহসীন উদ্দিন

মোঃ আবদুর রহমান গাজী ॥
যতোদিন থাকবো চাঁদপুরের জন্যে সততার সাথে কাজ করবো

চাঁদপুরের নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ মোহসীন উদ্দিন চাঁদপুরের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছেন। গতকাল ১৫ সেপ্টেম্বর রোববার বিকেলে ও সন্ধ্যায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক তাঁর বক্তব্যে বলেন, আপনারা সাংবাদিক সমাজের দর্পণ। আপনারা সাংবাদিকরা এমন, গভর্নমেন্ট যেই আসুক সবাই কিন্তু সাংবাদিকদের নিয়ে বসেন। আমি মনে করি যে, প্রকৃত চিত্রটা আপনাদের মাধ্যমেই পাবো। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মূল কনসেপ্টটা যদি বাস্তবায়ন করতে পারি তাহলে সবার চাওয়া পূরণ হবে। আর ওইটা বাস্তবায়ন করাটাও এতো ইজি নয়। সেখানে সবার সহযোগিতা লাগবে। তিনি বলেন, দীর্ঘদিনে আমাদের একটি কাঠামো তৈরি হয়েছে। এমতাবস্থায় সমাজে, রাষ্ট্রে, পরিবারে সব জায়গাতেই সংস্কার করতে হবে। তিনি আরো বলেন, ছাত্রদের আন্দোলন কোটা আন্দোলন নিয়ে শুরু হয়েছিল। সেখান থেকে রাষ্ট্রের বৈষম্যের বিরুদ্ধে আন্দোলন শুরু হয়। ছাত্রদের পাশে সারা বাংলাদেশের সকল জনতা সংযুক্ত হলো। তাতেই সরকারের পতন হলো। এখন যারা গভর্নমেন্টে আছে, আমরা যারা কাজ করছি, আপনারা যারা কাজ করছেন, সবাই চাচ্ছি ন্যায়বিত্তিক সমাজ প্রতিষ্ঠা করা।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রতিষ্ঠাতা, সম্পাদক ও প্রকাশক অ্যাডভোকেট ইকবাল-বিন-বাশার, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শাহাদাত হোসেন শান্ত ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি বিএম হান্নান, ইকবাল হোসেন পাটোয়ারী, বর্তমান সিনিয়র সহ- সভাপতি রহিম বাদশা, সহ-সভাপতি সোহেল রুশদী, সাবেক সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, দৈনিক চাঁদপুর দিগন্তের সম্পাদক ও প্রকাশক অ্যাডভোকেট মোঃ শাহজাহান মিয়া, দৈনিক প্রভাতী কাগজ সম্পাদক আব্দুল আউয়াল রুবেল, সাপ্তাহিক চাঁদপুর সকাল সম্পাদক মোশারফ হোসেন লিটন, দৈনিক প্রিয় চাঁদপুরের সম্পাদক ও প্রকাশক বোরহান উদ্দিন ডালিম, দৈনিক আলোকিত চাঁদপুরের সম্পাদক মোঃ জাকির হোসেন, দৈনিক চাঁদপুর প্রতিদিনের ভারপ্রাপ্ত সম্পাদক ইব্রাহিম রনি, দৈনিক চাঁদপুর সময়ের ফরিদুল ইসলাম, দৈনিক চাঁদপুর দিগন্তের নির্বাহী সম্পাদক মোঃ ইলিয়াস পাটওয়ারী, দৈনিক চাঁদপুর কণ্ঠের ক্রীড়া কণ্ঠের সম্পাদক চৌধুরী ইয়াসিন ইকরাম, এনটিভি জেলা প্রতিনিধি মোঃ শরিফুল ইসলাম প্রমুখ।

জেলা প্রশাসক তাঁর বক্তব্যে বলেন, সাংবাদিকরাই আমার সবচেয়ে বেস্ট ফ্রেন্ড। আমি যতোবার বিপদে পড়েছি, সাংবাদিকরাই আমাকে উদ্ধার করেছে। এর কারণ আছে। আমি অসৎ সাংবাদিকদের পছন্দ করি না। তারা আমার কাছে ভিড়তে পারে না। কিন্তু যখন দেখেছে আমার মধ্যে সততা আছে, আমার মধ্যে ন্যায় আছে, পরিমিতি বোধ আছে, তখনই তারা আমার পাশে দাঁড়িয়েছে। এজন্যেই আমি যতো জায়গায় কাজ করেছি, সাংবাদিকদের সহযোগিতা পেয়েছি।

তিনি বলেন, পদের জন্যে রেগুলার কাজ করবো বিষয়টা এ রকম নয়। যতোদিন কাজ করবো আপনাদের সহযোগিতা নিয়ে কাজ করবো। যতোদিন থাকবো চাঁদপুরের জন্যে সততার সাথে কাজ করবো। আমি কাজ করার জন্যেই চাঁদপুর এসেছি।

তিনি ছাত্র-জনতার আন্দোলনে যাঁরা শহীদ হয়েছেন তাঁদের প্রতি শ্রদ্ধা জানান। তিনি বলেন, এদের মধ্যে অনেকেই পঙ্গু হয়েছেন, চোখ হারিয়েছেন, তাদের প্রতি সমবেদনা এবং সুস্থতা কামনা করছি।তিনি বলেন, নতুন বাংলাদেশ নিয়ে কীভাবে কাজ করবো সেটার এখন সময় এসেছে। আমরা ন্যায়ভিত্তিক সমাজ গড়ার লক্ষ্যে কাজ করবো। তিনি আরো বলেন, মানুষ আমাদের কাছে কী চায়, সে চাওয়া অনুযায়ী এতোদিন কাজ করতে পারিনি। আপনারা সাদাকে সাদা, কালোকে কালো বলবেন। আমার অনেক সীমাবদ্ধতা আছে, আমার কাজের ভুল হতে পারে। তবে অন্যায় হবে না। আমি যেমন সৎ থাকবো, আমার আশেপাশে সবাইকে সৎ মানুষ হিসেবে চাই। গঠনমূলক সব আলোচনা করবেন। আমরা ভালো কাজ করতে চাই। আমি চেষ্টা করবো চাঁদপুরকে সুন্দর একটি চাঁদপুর উপহার দিতে। সুশাসন নিশ্চিত করে ভালো ইমেজ নিয়ে চাঁদপুর থেকে একদিন সসম্মানে বিদায় নিতে চাই। তিনি দৃঢ়তার সাথে বলেন, অন্যায় অবিচার কখনো করবো না, বরদাস্তও করবো না।

জেলা প্রশাসক বলেন, আমি প্রচার বিমুখ। আপনাদের চাওয়াগুলো আমি ইনশাআল্লাহ পূরণ করার চেষ্টা করবো। তবে সবাই মিলে আমাদের কাজ করতে হবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়