শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৫ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   দিনমজুরকে জবাই করে হত্যা, ৪৪ দিন পর লাশ উত্তোলন
  •   অবশেষে চাঁসক সহকারী অধ্যাপক কামরুল হাছানকে বদলি
  •   নিয়ম-নীতির তোয়াক্কা না করে সড়কের ওপর ভবন নির্মাণের অভিযোগ
  •   বাবা মায়ের উপর ছেলেদের নৃশংসতা ।। বৃদ্ধ বাবার থানায় অভিযোগ
  •   ফিরে এলেন আগের খতিব, নামাজের আগে নাটকীয়তা বায়তুল মোকাররমে

প্রকাশ : ১৮ আগস্ট ২০২৪, ০০:০০

ফরিদগঞ্জে পৌর মেয়রের পদত্যাগের দাবিতে বৈষম্য বিরোধী ছাত্র সমাজের অবস্থান কর্মসূচি

শামীম হাসান ॥
ফরিদগঞ্জে পৌর মেয়রের পদত্যাগের দাবিতে বৈষম্য বিরোধী ছাত্র সমাজের অবস্থান কর্মসূচি

ফরিদগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল খায়ের পাটওয়ারীর পদত্যাগের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে বৈষম্য বিরোধী ছাত্রসমাজ।

শনিবার (১৭ আগস্ট) সকালে পৌর মেয়রের পদত্যাগের দাবিতে একটি মিছিল বের করে শিক্ষার্থীরা। পরে সকাল দশটা থেকে দুপুর পর্যন্ত পৌরসভা চত্বরে চলে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি। এই কর্মসূচিতে ছাত্রসমাজের পক্ষে বক্তব্য রাখেন শাকিল মুশফিক, ইমাম হোসেন, মো. আতিক হোসেন ও জিহাদুল ইসলাম। এ সময় তারা বলেন, পৌরসভাটি 'খ' শ্রেণি থেকে 'ক' শ্রেণিতে উন্নীত হলেও সেবার মান বাড়ে নি। বরং দুর্নীতি বেড়েছে। এই ফ্যাসিবাদী মেয়র পৌরসভাকে অনিয়মের তীর্থস্থান হিসেবে গড়ে তুলে নিজে ও তার মেয়ে মিলে তৈরি করেছেন কালো টাকার পাহাড়। বৈষম্যমূলক আচরণের মাধ্যমে অটোরিকশা চালক থেকে শুরু করে এমন কোনো শ্রেণী-পেশার মানুষ নেই যে, যাদের সাথে অন্যায় আচরণ করেননি। তাই আমরা এই ফ্যাসিবাদী মেয়রের পদত্যাগ দাবি করছি। একই সাথে তার দোসর অর্থ কেলেঙ্কারির মূল হোতা পৌরসভার ক্যাশিয়ার গিয়াস উদ্দিনেরও পদত্যাগ দাবি করছি। এছাড়া বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের গণহত্যাকারী খুনিদের দ্রুত বিচার ও ফরিদগঞ্জের সকল দপ্তরের দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান তারা।

এদিকে একই সময়ে ছাত্র সমাজের ব্যানারে আরেকটি দল পৌরসভার সামনে অটোবাইক দিয়ে অবস্থান কর্মসূচি পালন করে। তারাও পৌর মেয়রের পদত্যাগ দাবি করেন।

তার বিরুদ্ধে তারা নির্বাচিত হওয়ার পর থেকেই ফরিদগঞ্জ বাজারের অটোচালকদের কাছ থেকে লাইসেন্সের নামে অতিরিক্ত টাকা আদায়, শুধুমাত্র দলীয় নেতা-কর্মীদের মাস্টাররোলে পৌরসভায় চাকরি প্রদান, বিভিন্ন প্রকল্প থেকে কমিশন বাণিজ্য, দুর্নীতি করে নিজের মেয়েকে দিয়ে বিভিন্ন প্রকল্পের কাজ করানো, সালিসি বাণিজ্য, দলীয় ক্যাডার দিয়ে চাঁদাবাজি, কালো টাকায় বিভিন্ন স্থানে একাধিক বহুতল বাড়ি নির্মাণের অভিযোগ করেন। জোর জবরদস্তি করে ইচ্ছেমতো মনগড়া ভাবে বিভিন্ন স্থানে পরিস্থিতি নিজের নিয়ন্ত্রণে রাখা সহ নানা অভিযোগ রয়েছে এই পৌর মেয়রের বিরুদ্ধে--বললেন তারা।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়