শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ৩০ জুলাই ২০২৪, ০০:০০

জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মধুসূদন পোদ্দারের পরলোকগমন

অনলাইন ডেস্ক
জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মধুসূদন পোদ্দারের পরলোকগমন

চাঁদপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও ব্যবসায়ী মধুসূদন পোদ্দার ২৮ জুলাই রোববার সন্ধ্যা ৭টায় হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকার আজগর হাসপাতালে পরলোকগমন করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬০ বছর। তিনি স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলেসহ বহু আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে যান।

গতকাল ২৯ জুলাই সোমবার সকালে চাঁদপুর মহাশ্মশানে যাওয়ার পূর্বে কালীবাড়ি মন্দিরে মধুসূদন পোদ্দারকে শেষবারের মতো দেখতে আসেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান জেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ, সিনিয়র সহ-সভাপতি সন্তোষ দাস, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মৃণাল কান্তি সাহা, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, সোনালী অতীত ক্লাবের সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন চৌধুরী, চাঁদপুর সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের সভাপতি তপন সরকার, সাংস্কৃতিক সংগঠক রফিক আহমেদ মিন্টু, অনন্যা নাট্যগোষ্ঠীর সদস্য সচিব মোঃ আলমগীর হোসেন পাটওয়ারী, পালবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ হারুন পাটওয়ারী, সাধারণ সম্পাদক সফর উদ্দিন মাস্টার, চাঁদপুর হরিবোলা সমিতির সভাপতি অজয় ভৌমিক, সদস্য সমীরণ ভঞ্জ, সংগ্রাম চন্দ্র, গৌতম বর্ধন, সজল সাহা, বাবুল বণিক, সঞ্জিত পোদ্দার, কালীবাড়ি মন্দিরের সাংগঠনিক সম্পাদক দুলাল রায়, কোষাধ্যক্ষ পরেশ মজুমদার, সদস্য অরুপ কুমার শ্যাম, অর্জুন সাহা, অমল রক্ষিত, গোবিন্দ সাহা, কিশোর কুমার শংকর, তমাল ভৌমিক, প্রবীর পোদ্দার, নতুন বাজার শ্রীশ্রী গোপাল জিউর আখড়ার সহ-সভাপতি চিররঞ্জন রায়, সাধারণ সম্পাদক বাপ্পি পাল, যুগ্ম সাধারণ সম্পাদক মনোরঞ্জন ঘোষ, বাচ্চু সাহা, সাংগঠনিক সম্পাদক শম্ভু দত্ত, উৎপল দে, প্রচার সম্পাদক সুমন সরকার জয়, দপ্তর সম্পাদক স্বপন সাহা, সহ-দফতর সম্পাদক রিপন পোদ্দার, কোষাধ্যক্ষ কিশোর পোদ্দার, সদস্য সমর দাস ও মরণ পাল।

প্রয়াত মধুসূদন পোদ্দারের আত্মার শান্তি কামনা করে প্রার্থনা পরিচালনা করেন নতুনবাজার শ্রীশ্রী গোপাল জিউর আখড়ার পুরোহিত রতন চক্রবর্তী, কালীবাড়ি মন্দিরের পুরোহিত কমল চক্রবর্তী, দীলিপ চক্রবর্তী ও দীপক চক্রবর্তী এবং রামকৃষ্ণ আশ্রমের মহারাজের প্রতিনিধিবৃন্দ।

উল্লেখ্য, মধুসূদন পোদ্দারের শরীরের অবস্থা খারাপ অনুভূতি হচ্ছে বিধায় গত ৩০ জুন ভারতে চিকিৎসার জন্যে যান। সেখানে চিকিৎসকের পরামর্শে বেঙ্গালুরু হাসপাতালে হার্ট অপারেশন করান। সেখান থেকে ফিরে নারায়ণগঞ্জে আত্মীয়ের বাসায় উঠেন। গত ২৮ জুলাই রোববার বিকেলে শরীরের অবস্থা খারাপ হলে ঢাকার আজগর হাসপাতালে ভর্তি করানো হয়। এ অবস্থায় সন্ধ্যায় মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে শোকাভিভূত হয়ে পড়ে জেলা আওয়ামী লীগ, ব্যবসায়ী মহল, বিভিন্ন ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠান ও পরিবারবর্গ। গত রোববার দিবাগত রাতে চাঁদপুর শহরের কদমতলাস্থ নিজ বাসভবনে আনার পর গতকাল সোমবার সকাল সাড়ে ৯টায় প্রথমে নতুনবাজার শ্রীশ্রী গোপাল জিউর আখড়া, রামকৃষ্ণ আশ্রম, শ্রীশ্রী কালী বাড়ি মন্দির ও তার কর্মস্থল পালবাজার নিজ ব্যবসা প্রতিষ্ঠানের সামনে রাখা হয়। তাকে শেষবারের মতো দেখতে শত শত মানুষের ভিড় জমে। আবেগাপ্লুত হয়ে পড়েন অনেকে ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান সবাই।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়