শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০

পাঁচ লেখক পেলেন হাজীগঞ্জ ফোরামের সাহিত্য সম্মাননা

বই মেলার সমাপনী দিনে স্থানীয় লেখকদের চারটি বইয়ের মোড়ক উন্মোচন

কামরুজ্জামান টুটুল ॥
বই মেলার সমাপনী দিনে স্থানীয় লেখকদের চারটি বইয়ের মোড়ক উন্মোচন

হাজীগঞ্জ ফোরামের তিনদিনব্যাপী বই মেলার পর্দা পড়েছে গত ২১ ফেব্রুয়ারি বুধবার রাতে। একুশে ফেব্রুয়ারি মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত বই মেলায় চাঁদপুরের ৫ জন লেখক পেয়েছেন সাহিত্য সম্মাননা। সম্মাননা ক্রেস্ট ও উপহার তুলে দেন প্রধান অতিথি মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার ও চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম।

হাজীগঞ্জ বাজারস্থ ফুড লাভার্স পার্টি সেন্টারে সকাল সাড়ে ১১টায় আয়োজিত অনুষ্ঠানে সম্মাননা গ্রহণ করে অনুভূতি প্রকাশপূর্ক বক্তব্য রাখেন দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত, সব্যসাচী লেখক ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া, সাহিত্যিক-গবেষক মুহাম্মদ ফরিদ হাসান, সাহিত্যিক-অনুবাদক মাইনুল ইসলাম মানিক ও কবি অধ্যাপক এস. এম. চিশতী।

একই অনুষ্ঠানে হাজীগঞ্জ উপজেলার ইতিহাস ও ঐতিহ্য নিয়ে চিত্রাঙ্কন, ছড়া, কবিতা, গল্প, প্রবন্ধসহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মধ্যে বিশেষ পুরস্কার ও সনদ বিতরণ এবং হাজীগঞ্জের লেখকদের ৪টি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) পঙ্কজ কুমার দে, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত, হাজীগঞ্জ উপজেলা শিক্ষক-কর্মচারী পরিষদের পক্ষে অধ্যক্ষ মনিরুল হক পাটোয়ারী ও বই মেলা উদযাপন কমিটির আহ্বায়ক মহিউদ্দিন আল আজাদ। ফোরামের সভাপতি ব্যারিস্টার শাহরিয়ার আহমেদের সভাপ্রধানে ও সদস্য জাহিদ হাসানের সঞ্চালনায় আলোচনা পর্ব শেষে মেলার ২০টি স্টল পরিদর্শন করেন অতিথিবৃন্দ। অনুষ্ঠানে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশিদসহ অন্যান্য অতিথি, উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়