শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১১ জুলাই ২০২৩, ০০:০০

চাঁদপুর সরকারি মহিলা কলেজে শোকসভা, স্মৃতিচারণ ও দোয়ার আয়োজন
অনলাইন ডেস্ক

চাঁদপুর সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আবুল খায়ের খানের মৃত্যুতে ৯ জুলাই রোববার কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমানের সভাপতিত্বে এবং ইংরেজি বিভাগের প্রভাষক মোঃ জহিরুল ইসলামের সঞ্চালনায় সকল শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মচারীদের নিয়ে স্মৃতিচারণ, মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়েছে। প্রয়াত উপাধ্যক্ষ স্মরণে স্মৃতিচারণ করেন স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ এনামুল হক, কলেজের ভূগোল বিষয়ের সহযোগী অধ্যাপক ড. মোঃ মাসুদ হোসেন, সমাজকর্ম বিষয়ের সহকারী অধ্যাপক মোহাম্মদ ফয়জুর রহমান, রসায়ন বিষয়ের সহকারী অধ্যাপক মোহাম্মদ আফসার আলী শিকদার, হিসাববিজ্ঞান বিষয়ের সহকারী অধ্যাপক মোঃ ফিরোজ আলম চৌধুরী, ব্যবস্থাপনা বিষয়ের সহকারী অধ্যাপক পেয়ার আহাম্মদ, বাংলা বিষয়ের সহকারী অধ্যাপক তাহমিনা ফেরদৌস, রাষ্ট্রবিজ্ঞান বিষয়ের সহকারী অধ্যাপক মোঃ এনামুল হক, অর্থনীতি বিষয়ের সহকারী অধ্যাপক মোঃ গোলাম রিদওয়ান, পরিসংখ্যান বিষয়ের প্রভাষক মুহাম্মদ মহসিন প্রমুখ।

অধ্যক্ষ প্রফেসর মাসুদুর রহমান বলেন, এই কলেজের প্রয়াত প্রফেসর আবুল খায়ের খানের উদ্ধৃতি দিয়েই শুরু করছি। তিনি সবসময় বলতেন প্রাজ্ঞ, বিজ্ঞ ও ন্যায়নিষ্ঠ সহকর্মীবৃন্দ। ১৯৯৪ সালে তিনি চাঁদপুর সরকারি মহিলা কলেজে চাকুরি করেন। ওনার সাথে আমার প্রথম পরিচয় চাঁদপুর পৌর পাঠাগারে। তিনি অনেক পড়ুয়া, জ্ঞানী ও মার্জিত রুচিবোধ সম্পন্ন মানুষ ছিলেন। স্যার হঠাৎ মারা যাওয়ায় আমি খুব কষ্ট পেয়েছি। আমি স্যারের রুহের মাগফিরাত কামনা এবং মহান রাব্বুল আলামিনের নিকট জান্নাত কামনা করছি। স্যারের পরিবারের সদস্যরা যাতে এই শোক কাটিয়ে উঠতে পারেন সেজন্যে মহান রাব্বুল আলামিনের নিকট প্রার্থনা করছি।

স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী বলেন, এই কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আবুল খায়ের খান একদিন আমার বাসায় গিয়ে দাওয়াতপত্র প্রদান করেন এবং এই দাওয়াতপত্র প্রদান করার জন্যে তিনি অনেকক্ষণ অপেক্ষা করেন। এ থেকে বোঝা যায় তিনি অত্যন্ত ভালো মানুষ ও সাদামনের মানুষ। তা ওইদিনের অভিব্যক্তি থেকে বুঝতে পারি। মহান রাব্বুল আলামিনের নিকট তাঁর জান্নাত প্রার্থনা করছি।

শোকসভা শেষে প্রয়াত প্রফেসর আবুল খায়ের খানের রুহের মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন হিসাববিজ্ঞান বিষয়ের সহকারী অধ্যাপক আবদুল মান্নান মিয়া।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়