বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ২৯ মার্চ ২০২৩, ০০:০০

শাহরাস্তি উপজেলা শ্রমিক দলের একের পর এক কমিটি নিয়ে নেতা-কর্মীরা দিশেহারা
শাহরাস্তি প্রতিনিধি ॥

শাহরাস্তি উপজেলা জাতীয়তাবাদী শ্রমিক দলের একের পর এক কমিটি ঘোষণাকে কেন্দ্র করে নেতা-কর্মীরা দিশেহারা হয়ে পড়েছে। জেলা শ্রমিক দলের সংগঠন বহির্ভূত কর্মকাণ্ডে ক্ষোভ প্রকাশ করেছেন বিএনপির উপজেলার নেতৃবৃন্দ। গত কদিন ধরে এ নিয়ে অভিযোগ পাল্টা অভিযোগ লক্ষ্য করা গেছে। জানা যায়, গত ৫ মার্চ পৌর কাউন্সিলর সাবেক সভাপতি কাজী আঃ কুদ্দুস রানাকে সভাপতি ও বাচ্চু মিয়াকে সাধারণ সম্পাদক ঘোষণা করে ৬১ সদস্য বিশিষ্ট শাহরাস্তি উপজেলা শ্রমিক দলের কমিটি ঘোষণা করে জেলা শ্রমিক দল। কমিটি ঘোষণার পর বিভক্ত শাহরাস্তি উপজেলা বিএনপির একটি অংশের অপপ্রচারের শিকার হয়ে গত ২২ মার্চ নবগঠিত উপজেলা শ্রমিক দলের নেতৃবৃন্দ সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এর প্রতিবাদ জানান। গত ২৫ মার্চ ২০ দিনের মাথায় জেলা শ্রমিক দল হঠাৎ করেই শাহরাস্তি উপজেলা শ্রমিক দলের আহ্বায়ক কমিটি ঘোষণা করে। এ নিয়ে স্থানীয় নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। জেলা শ্রমিক দলের এমন কর্মকাণ্ডে ক্ষোভ প্রকাশ করেছেন নেতা-কর্মীরা।

এ বিষয়ে চাঁদপুর জেলা শ্রমিক দলের সভাপতি নজরুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি মোবাইল ফোনে জানান, গত ৫ মার্চ শাহরাস্তি উপজেলা শ্রমিক দলের কমিটি ঘোষণা করা হয়েছে। এরপর কেন্দ্রীয় কমিটির নির্দেশে ২৫ মার্চ আবার কমিটি বাতিল করে আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

উপজেলা শ্রমিক দলের দীর্ঘদিনের সভাপতি পৌর কাউন্সিলর কাজী আঃ কুদ্দুস রানা বলেন, দলীয় মনোনয়ন প্রত্যাশী ইঞ্জিঃ মমিনুল হকের সরাসরি হস্তক্ষেপের কারণে ধারাবাহিক কমিটি বাতিল করা হয়েছে। তিনি জানান, কেন্দ্রীয় শ্রমিক দলের সভাপতির বাড়ি হাজীগঞ্জে হওয়ায় কেন্দ্রীয় শ্রমিক দলের মাধ্যমে আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। পৃথিবীর কোথাও এমন নজির নেই পুর্ণাঙ্গ কমিটি ঘোষণার ২০ দিনের মধ্যে আহ্বায়ক কমিটি ঘোষণা করা। এতে করে দল ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে। এদিকে পৌর শ্রমিকদলের আহ্বায়ক কমিটি ঘোষণা হওয়ার পর ঐ কমিটি থেকে লিখিতভাবে ১৯ জন সদস্য পদত্যাগ করেছেন। নেতা-কর্মীরা দাবি করেন আওয়ামী লীগের দুজন সমর্থক রয়েছে পৌর শ্রমিকদলে। এমনকি পৌর কমিটির সদস্য সচিব কাজী রুবেল মাদক মামলায় জড়িত হয়ে বর্তমানে প্রবাসে রয়েছে।

শাহরাস্তি পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোঃ ফারুক হোসেন মিয়াজী বলেন, কার নির্দেশে কমিটি ঘোষণা করা হয় আমরা কিছ্ইু জানি না। এতে করে সাধারণ নেতা-কর্মীদের মাঝে দ্বিধাবিভক্তি তৈরি হয়েছে। দলের ত্যাগী নেতা-কর্মীদের বাদ দিয়ে যে কোনো কমিটি করা হলে তা মেনে নেয়া হবে না।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়