শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ২৮ জুন ২০২৪, ১৯:১৫

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃ কলেজ ফুটবল টুর্নামেন্ট

ছেঙ্গারচরকে হারিয়ে চ্যাম্পিয়ন ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি কলেজ

চৌধুরী ইয়াসিন ইকরাম
ছেঙ্গারচরকে হারিয়ে চ্যাম্পিয়ন ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি কলেজ

চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্ত: কলেজ ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হয়েছে ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি ডিগ্রী কলেজ । ফরিদগঞ্জের দলটি ছেঙ্গারচরের সাথে ৪-১ গোলে জয়লাভ করে।

জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিসের আয়োজনে শুক্রবার ( ২৮ জুন ) বিকেলে চাঁদপুর স্টেডিয়াম অনুষ্ঠিত ফাইনাল খেলায় অংশগ্রহণ করেন ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি ডিগ্রী কলেজ ও মতলব উত্তরের ছেঙ্গারচর সরকারি ডিগ্রী কলেজ ।

খেলার শুরু থেকেই দু' উপজেলার ফুটবলাররা গোল দেওয়ার জন্য আক্রমণ এবং পাল্টা আক্রমণের মাধ্যমে খেলা শুরু করেন । দু'দলের মধ্যেই ছিল অনেক খেলোয়াড় বহিরাগত । ফাইনাল খেলায় ফরিদগঞ্জের ফুটবলার রায়হানের( পুষ্প ) গোল দিয়ে যাত্রা শুরু করেন ফরিদগঞ্জের দলটি। রেফারী শেষ বাঁশি বাজা পর্যন্ত ফাইনালে হ্যাটট্রিক করেন ফরিদগঞ্জের ৩ নম্বর জার্সি পরিহিত ফুটবলার রায়হান ( পুস্প)।

খেলার প্রথমার্ধে ফরিদগঞ্জ ২ ও ছেঙ্গারচর ১ গোল করেন । ফরিদগঞ্জের পক্ষে গোল করেন রায়হান ও রাজু এবং ছেঙ্গারচরের পক্ষে গোল করেন মিনহাজুল। খেলার প্রথমার্ধ ২-১ গোলে শেষ হয়।

খেলার দ্বিতীয়ার্ধে মতলবের দলটি গোল পরিশোধ করার জন্য আক্রমণ শুরু করলেও ফরিদগঞ্জের দলটি জয় সূচক গোল দিয়ে চ্যাম্পিয়ন হওয়ার জন্য খেলে । খেলার দ্বিতীয়ার্ধে ফরিদগঞ্জের হয়ে ২টি গোল করেন রায়হান।

ফাইনালে অংশ নেওয়া দু' দলেই বিভাগীয় পর্যায়ে খেলার সুযোগ পেয়েছে অনেক আগেই।

ফাইনাল খেলায় উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক কামরুল হাসান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হাবিবুর রহমান , অতিরিক্ত পুলিশ সুপার (পিএম প্রটোকল) ঢাকা শাহাদাত হোসেন , অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ , অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থা সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, জেলা ক্রীড়া অফিসার তারিকুল ইসলাম সহ প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়া সংবাদ কর্মীগণ ।

এই টুর্নামেন্ট অংশ নিয়েছিলো জেলা ও উপজেলার ৮ টি কলেজ। কলেজগুলো হচ্ছে:- চাঁদপুর সরকারি কলেজ, মেহের ডিগ্রি কলেজ, হাজীগঞ্জ ডিগ্রি কলেজ, মতলব সরকারি ডিগ্রি কলেজ, ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ, হাইমচর সরকারি মহাবিদ্যালয়, কচুয়া বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজ, ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজ। নক আউট পদ্ধতিতে এ খেলাগুলো অনুষ্ঠিত হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়