শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২৩, ১৮:৫৯

বিদেশে বসে নিজ দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করা হবেঃ সংযুক্ত আরব আমিরাতে তথ্য মন্ত্রী

শরিফুল ইসলাম, সংযুক্ত আরব আমিরাত
বিদেশে বসে নিজ দেশের  বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করা হবেঃ সংযুক্ত আরব আমিরাতে তথ্য  মন্ত্রী

বিদেশে বসে নিজ দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করা হচ্ছে৷ ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে দেশে ব্যবস্থা নেওয়ার পাশাপাশি সংশ্লিষ্ট দেশসমূহকে অবগত করে বিচারের সম্মুখীন করার উদ্যোগ গ্রহণ করেছে সরকার৷

আমিরাতে অবস্থানকালে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ চট্টগ্রামের রাঙ্গুনিয়া প্রবাসীদের আয়োজনে এক মতবিনিময় সভায় বলেন,

সোশ্যাল মিডিয়ায় চরিত্র হরণ কারীদের অনেককেই ইতোমধ্যে চিহ্নিত করে সেই দেশের প্রবাসীদের দিয়ে মামলা করা হয়েছে।

সাত সমুদ্র পাড়ি দেওয়া মানেই এই নয় যে, পাড় পেয়ে যাবেন বিষয়টা এমন নয়।সুতরাং আমিরাতেও অপপ্রচারকারীদের চিহ্নিত করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে৷বহিঃ বিশ্বে দেশ ও জাতির সম্মান রক্ষার্থে সরকার এমন উদ্যোগ নিয়েছেন।

গত শনিবার (২ ডিসেম্বর) সংযুক্ত আরব আমিরাতের দুবাই কাল্টন হোটেল বলরুমে প্রবাসী রাঙ্গুনিয়াবাসী আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, গাজায় ইসরায়েলের বর্বরোচিত হামলার বিরুদ্ধে বিএনপি-জামাত একটি কথাও বলেনি।কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর প্রতিবাদ জানিয়েছেন। আমি তথ্যমন্ত্রী হিসেবে এবং দলের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে প্রায় প্রতিদিনই প্রতিবাদ জানিয়ে আসছি। এ সময় তিনি বিএনপি-জামায়াতকে উদ্দেশ্য করে চিটাগাং এর ভাষায় বলেন, ‘তুরা ইয়া হডে? তুদের মুখে কথা নাই কেন? তিনি বলেন যারা বর্তমানে গাজায় ইসরায়েলের বর্বরোচিত হামলার বিরুদ্ধে কথা বলে না তাদের মুখে ইসলাম মানায় না।

ইসরায়েলের বিরুদ্ধে বিএনপি জামায়াত প্রতিবাদ না করার কারণ হিসাবে তিনি বলেন, বিএনপি-জামায়াত ইসরায়েলকে অখুশি করতে চায় না।তার মনে করে ইহুদিরা তাদেরকে ক্ষমতায় আনবে। যা কোনোদিনই বাংলাদেশের মাটিতে সম্ভব হবে না।

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আলহাজ্ব ইফতেখার হোসেন বাবুলের সভাপতিত্বে এবং সাইফুল ইসলাম তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন দুবাই নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল বি এম জামাল হোসেন, বাংলাদেশ সমিতি দুবাইয়ের পরিচালক ও অনুষ্ঠান প্রস্তুতি কমিটির আহ্বায়ক মাওলানা ফজলুল কবির চৌধুরী, কনস্যুলেটর প্রেস সচিব মো. আরিফুর রহমান।

এ ছাড়া বক্তব্য রাখেন মো. আবু চৌধুরী, আবুধাবি বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন তালুকদার, রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোহম্মদ ইউনুস। মোজাম্মেল ফরিদ, এমদাদ হোসেন, সাজ্জাদুল ইসলাম রুবেল, দিদারুল আলম হাসান, শোয়াইব হোসেন, দুবাই বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কাজী মোহাম্মদ আলী,সাধারণ সম্পাদক আনসারুল হক, দুবাই আওয়ামী লীগের সভাপতি মোজাহের উল্লাহ মিয়া, হাজী শফিকুল ইসলাম, মোহাম্মদ বাবুল, মোহাম্মদ ফয়সাল, মোহাম্মদ জাহাঙ্গীর, তপন কান্তি শীল, মোহাম্মদ জাহেদুল আলম ও আব্দুল মান্নান প্রমুখ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়