বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০২৪, ১৭:২৪

অনিয়মের অভিযোগে চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের সংবাদ সম্মেলন

ফরিদগঞ্জ ব্যুরো
অনিয়মের অভিযোগে চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের সংবাদ সম্মেলন

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ১১নং চরদুঃখিয়া পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল হাসান মিরাজের বিরুদ্ধে নানা অনিয়ম ও দূর্নীতির অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন ইউপি সদস্যরা। বুধবার ১১ সেপ্টেম্বর বিকেলে ফরিদগঞ্জ প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ইউপি সদস্য ইউসুফ মিজি (৭নং ওয়ার্ড)। এ সময় উপস্থিত ছিলেন জিল্লুর রহমান (৯নং ওয়ার্ড), মো. সলেমান (৩নং ওয়ার্ড) মো. বোরহান আহমেদ (৬নং ওয়ার্ড) ও সংরক্ষিত আসনের ইউপি সদস্য খাদিজাতুল কোবরা (৪, ৫, ৬নং ওয়ার্ড)। লিখিত বক্তব্যে তারা জানান, ২০২২ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে মো. মাহমুদুল হাসান মিরাজ চেয়ারম্যান নির্বাচিত হন। পরিষদের দায়িত্বভার গ্রহনের পর থেকে তিনি নানা অনিয়ম দুর্নীতির সাথে জড়িয়ে পড়েন। আমরা ইউপি সদস্যরা এসব নিয়ে প্রতিবাদ করলে তার নিজস্ব সন্ত্রাসী বাহিনী দিয়ে আমাদের হুমকি-ধমকি প্রদান ও হয়রানি করতো। তিনি হোল্ডিং ট্যাক্সের ১ কোটি টাকার চেয়েও বেশি টাকা সরকারি কোষাগারে জমা না দিয়ে আত্মসাৎ করেছেন। কাবিখা, কাবিটার দুইটি প্রকল্পেরর কাজ না করে টাকা উত্তোলন করে তাও আত্মসাৎ করেছেন চেয়ারম্যান। ৪০ দিনের কর্মসূচির কাজ না করে নিজস্ব বাহিনীর নামে সিম কার্ড দিয়ে টাকা উত্তোলন করেছেন। কর্মসূচির কাজের বিষয়ে ইউপি সচিবকে জিজ্ঞাসা করলে তিনি এবিষয়ে কিছুই জানেন না বলে জানান। আমাদেরকে কোন কাজ করতে দেননি তিনি। উল্টো আমাদের নামে প্রকল্প দেখিয়ে টাকা উঠিয়ে নিয়ে গেছেন।

গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পদত্যাগেরপর চেয়ারম্যান মাহমুদুল হাসান মিরাজ আত্মগোপনে চলে যায়। এই পর্যন্ত তিনি একটি বারও পরিষদের মাসিক সভা করেন নি। ইউপি সদস্যদের পরিষদে কার্যালয়ে না ডেকে তার নিজস্ব সন্ত্রাসবাহিনী দিয়ে পরিষদ পরিচালনা করে পবিত্র এই পরিষদটিকে অনিয়মের আখড়া হিসেবে রূপান্তর করেছেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়