শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪  |   ২৬ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ২৮ এপ্রিল ২০২২, ১০:২৪

জাতীয় আইনগত সহায়তা দিবসে চাঁদপুরে লিগ্যাল এইডের বর্নাঢ্য র‌্যালি

চৌধুরী ইয়াসিন ইকরাম
জাতীয় আইনগত সহায়তা দিবসে চাঁদপুরে লিগ্যাল এইডের বর্নাঢ্য র‌্যালি

জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে চাঁদপুরে লিগ্যাল এইডের আয়োজন বর্নাঢ্য র‍্যালি অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ২৮ এপ্রিল সকাল ৯টায় জেলা জজ আদালত চত্বরে কবুতর ও বেলুন উত্তোলনের মাধ্যমে দিনব্যাপী কমসূচির উদ্বোধন করেন জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ এসএম জিয়াউর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিচারক (জেলা জজ) জান্নাতুল ফেরদাউস চৌধুরী, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শামছুল ইসলাম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান, অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফারহানা ইয়াসমিন, যুগ্ম জেলা ও দায়রা জজ (১) শাহেদুল করিম, যুগ্ম জেলা জজ (২) অরুণ চন্দ পাল, জেলা লিগ্যাল এইড অফিসার (সহকারী জজ) সাকিব হোসেন , জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডঃ কামাল উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডঃ আব্দুল্লাহ আল মামুন, জেলা জজ আদালতের পিপি অ্যাডঃ রনজিত রায় চৌধুরী, নারী ও শিশু নিযাতন দমন টাইবুন্যালের পিপি অ্যাডঃ সাইয়েদুল ইসলাম বাবুসহ বিচারক, আইনজীবী, অতিথিবৃন্দ।

জেলা লিগ্যাল এইড দিবস উপলক্ষে এইদিন সকালে জেলা জজ আদালত প্রাঙ্গনে টি-শার্ট ও ক্যাপ বিতরণ করা হয়। এর পর বর্নাঢ্য র‍্যালি জেলা জজ আদালত ভবনের সামনে থেকে শুরু হয় এবং শহরের ইলিশ চত্বর প্রদক্ষিন শেষে পুনরায় জজ আদালত ভবনের সামনে এসে শেষ হয়। এরপরে জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও অন্যনারা লিগ্যাল এইড ফেয়ার ও মেলা উদ্বোধন করেন। এরপর শুরু হয় দিবসের তাৎপর্য সম্পর্কে আলোচনা সভা, ডকুড্রামা প্রদর্শন এবং শ্রেষ্ঠ প্যানেল আইনজীবীদের মাঝে পুরষ্কার তুলে দেয়া হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়