শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০২২, ০০:০০

চাঁদপুরে করোনার টিকার চতুর্থ ডোজ কার্যক্রম চলছে
আলআমিন হোসাইন ॥

সারাদেশের ন্যায় চাঁদপুরেও করোনার টিকার চতুর্থ ডোজ দেয়া হচ্ছে। ২০ ডিসেম্বর মঙ্গলবার চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ে এ কার্যক্রম উদ্বোধন করেন সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ সাহাদাৎ হোসেন। এ সময় ২য় বুস্টার (চতুর্থ ডোজ) ডোজগ্রহণ করেন বীর মুক্তিযোদ্ধা মফিজুল হক মজুমদার ও সিভিল সার্জন অফিসের হিসাবরক্ষক মোঃ ইলিয়াস হোসেন।

চাঁদপুর সিভিল সার্জন সূত্রে জানা যায়, করোনার চতুর্থ ডোজ ক্যাম্পেইনে শুধু ফাইজারের টিকা দেয়া হবে। করোনার সম্মুখসারির যোদ্ধা, ষাটোর্ধ্ব নানা জটিল রোগে আক্রান্ত এবং অন্তঃসত্ত্বা নারীরা এ টিকা পাবেন। তৃতীয় ডোজ নেয়ার চার মাস পর নেয়া যাবে চতুর্থ ডোজ। ৬০ বছরের বেশি বয়সী ব্যক্তি যারা ইতোমধ্যে তৃতীয় ডোজ নিয়েছেন, তাদের এই কর্মসূচির আওতায় টিকা দেয়া হবে।

ফ্রন্টলাইনারদের মধ্যে আছেন : বীর মুক্তিযোদ্ধা, স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মী ও এর সহযোগী সংস্থা এবং অনুমোদিত বেসরকারি স্বাস্থ্যসেবা সংস্থা, সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত সংস্থার সব কর্মচারী, আইন প্রয়োগকারী ও সামরিক কর্মী, সাংবাদিক, ব্যাংক কর্মচারী, জাতীয় দলের খেলোয়াড় এবং ফ্রন্টলাইনে কাজ করা অন্যরা।

সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ সাহাদাৎ হোসেন বলেন, চতুর্থ ডোজের টিকাদান কর্মসূচি চলমান। চট্টগ্রাম বিভাগের মধ্যে চাঁদপুর জেলার টিকাদান কার্যক্রম খুবই ফলপ্রসূ। আমাদের পর্যাপ্ত টিকা সংরক্ষিত আছে। টিকার কোনো ঘাটতি নেই। সুতরাং কেউ টিকাপ্রাপ্তি থেকে বাদ যাবে না। তাই নির্ধারিত টিকাকেন্দ্র এসে দ্রুত টিকা গ্রহণ করতে তিনি আহ্বান জানান।

* চিকিৎসাঙ্গন বিভাগে স্বাস্থ্য-সংক্রান্ত যে কোনো প্রশ্ন ও লেখা পাঠানোর ই-মেইল : [email protected]

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়