শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ৩০ অক্টোবর ২০২১, ১৫:২৬

চরভৈরবীর জালিয়ারচরের রাস্তাগুলোর বেহাল অবস্থা : ক্ষমতার দাপটে নি:শ্চুপ সুশীল সমাজ

শরীফুল ইসলাম
চরভৈরবীর জালিয়ারচরের রাস্তাগুলোর বেহাল অবস্থা : ক্ষমতার দাপটে নি:শ্চুপ সুশীল সমাজ

চাঁদপুর জেলার হাইমচর উপজেলাধীন ৬নং চরভৈরবী ইউনিয়ন পরিষদের ৭,৮ নং ওয়ার্ডের রাস্তা গুলো বর্তমানে বেহাল অবস্থা।সাইনবোর্ড টানিয়ে রাস্তার পাশে বালুর মাঠ তৈরি করে বিক্রি করা হচ্ছে বালু। দুটি বালুর মাঠের মালিক বর্তমান সরকারের ক্ষমতাদর ব্যক্তিবর্গ।

ঐ এলাকার স্থানীয় জনসাধারণের কাছে এই ব্যাপারে জানতে চাইলে একজন গন্যমান্য ব্যক্তি বলেন, এলাকার ক্ষমতাসীনরা তাদের বালুর ব্যবসা করতে গিয়ে এলাকার সাধারণ জনগনের দিকে ফিরেও তাকাচ্ছে না।তাদের স্বার্থে তারা সব কিছু করতে পারবে।এরা বর্তমান সরকার দলীয় লোক।এদের ক্ষমতার দাপুটে সাধারণ জনগন আজ বাকরূদ্ধ।এসব কথা গুলো বলার পর ঐ ভদ্র লোকের নাম জানতে চাইলে তিনি তার নাম বলতে অনিচ্ছা প্রকাশ করেন।

স্থানীয় এক স্কুল ছাত্রকে এ রাস্তার ব্যাপারে জিজ্ঞেস করলে সে বলে, এই এলাকার ছাত্র ছাত্রীরা স্কুল কলেজে যাতায়াতে মারাত্মক সমস্যা পড়তে হয়।প্রতিদিন প্রায় দেড় দুই শত বালু বহনকারী বড় ট্রাক,হ্যান্ড টলি,পাওয়ার ট্রলি,পিকআপ চলাচলের কারনে বর্তমানে রাস্তার এই বেহাল অবস্থা।

বর্ষার সময়ে রাস্তায় পড়ে থাকা বালিগুলো কাদায় পরিনত হয়। আর শুস্ক মৌসুমে বালু বাতাসে উড়ে জনসাধারণের চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এই রাস্তায় একটি বড় ট্রাক ঠুকলে একটা ইজি বাইক চলাচলের উপযোগী জায়গা থাকে না। তাই যে কোন সময় ঘটতে পারে মারাত্মক দূর্রঘটনা।

দৈনিক চাঁদপুর কন্ঠের সংবাদ কর্মী সরজমিনে গিয়ে দেখা গেছে, হ্যান্ড ট্রলির লোক জন রাস্তা মেরামতের কাজ করেছে।

বালুর মাঠের সাথে রাস্তার পাশে থাকা সাইনবোর্ড থেকে ফোন নাম্বার নিয়ে কল করলে,ফোন রিসিভ করেন জাহাঙ্গীর সরদার(ম্যানেজার)।তাকে দৈনিক চাঁদপুর কন্ঠের সাংবাদিক পরিচয় দিয়ে রাস্তার বর্তমান অবস্থার বর্ননা দিয়ে প্রশ্ন করায় তিনি বলেন,রাস্তায় যখন যে সমস্যা হয় আমরা সাথে সাথে তা সমাধান করে দিতেছি।

উনার কথা শুনে মনে হচ্ছিল, এরা সরকারের কাছ থেকে রাস্তা ক্রয় করে নিয়েছে।যখন ইচ্ছে তাদের মতো করে রাস্তা ভাঙ্গবে আবার তারাই কিছু লোক দেখানো মেরামত করবে।

বর্তমানে ৬ নং চরভৈরবী ইউনিয়ন পরিষদের ৭,৮ নং ওয়ার্ডের তথা ঐ এলাকার স্থানীয় জনসাধারণের প্রানের দাবী যতদ্রুত সম্ভব এর একটা সঠিক সমাধান করা হোক।জনগন আরো দাবী করেন হাইমচর উপজেলা প্রশাসনের গুপ্ত তদন্তের মাধ্যমে কারো নাম উল্লেখ না করে এর সঠিক সমাধান করা হোক। এদের কারনে আজ বর্তমান সরকারের মান ক্ষুন্ন হচ্ছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়