শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ২৭ অক্টোবর ২০২১, ১৯:০৩

ইফার মাঠ পর্যায়ের কর্মীদের নিয়ে সমন্বয় সভা

ধর্মীয় সম্প্রীতি রক্ষায় কুরআন হাদিসের আলোকে নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করুন : খলিলুর রহমান

স্টাফ রিপোর্টার
ধর্মীয় সম্প্রীতি  রক্ষায় কুরআন হাদিসের আলোকে নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করুন : খলিলুর রহমান

ইসলামিক ফাউণ্ডেশন (ইফা) চাঁদপুর জেলার উদ্যোগে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের শিক্ষক ও কেয়ারটেকারদের মাসিক সমন্বয় সভা এবং ধর্মীয় নেতাদের নিয়ে বিভিন্ন উপজেলায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ সভায় ধর্মীয় সম্প্রীতি ও সমাজে শান্তি শৃঙ্খলা রক্ষায় ধর্মীয় নেতাদের (মসজিদের ইমাম) ভূমিকা বিষয়ে আলোচনা হয়।

২১ অক্টোবর হাজীগঞ্জ উপজেলা মডেল রিসোর্স সেন্টার থেকে শুরু করে এ যাবত ফরিদগঞ্জ, হাইমচর, চাঁদপুর সদর, কচুয়া, মতলব উত্তর ও শাহরাস্তিতে বুধবার পর্যন্ত এ সভা করছেন বলে ইফা সূত্রে জানা গেছে। আজ বৃহস্পতিবার মতলব দক্ষিণ উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হবে।

প্রতিটি সভা উপ-পরিচালক মোহাম্মদ খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। তিনি তাঁর বক্তব্যে বলেন, যুগে যুগে ইসলাম নিয়ে যারা নেতৃত্ব দিয়েছেন তারা তাদের আদর্শ দিয়ে মানুষের মন জয় করেছেন। আমরাও সে সকল পীর-মাশায়েখ ও বিশিষ্ট ওলামায়ে কেরামদের পথ অনুসরণ করতে পারি। তিনি আরো বলেন, কুমিল্লায় পূজামণ্ডপে কুরআন রাখা নিয়ে বিভিন্ন জেলায় যে উত্তাপ শুরু হয়েছিল। সেটি কিন্তু যারা সঠিক ধর্ম পালনকারী তারা করেননি। যারা উগ্রপন্থী তারাই বিভিন্ন জায়গায় বিশৃঙ্খলা সৃষ্টি করেছেন। নিজের হাতে আইন তুলে নিয়েছেন। অথচ দেশে আইন আছে এবং এ বিষয়ে সরকার ও আন্তরিক রয়েছেন। সেখানে কিভাবে বিশৃংখলা করা হলো। ইমামদের উদ্দেশ্যে বলেন, আপনারা পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি ধর্মীয় সম্প্রীতি রক্ষায় কুরআন হাদিসের আলোকে মুসল্লীদের উদ্দেশ্যে বক্তব্য উপস্থাপন করুন। আপনারা মসজিদের ইমাম হিসেবে ধর্মীয় সম্প্রীতি রক্ষায় কুরআন হাদিসের আলোকে নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করুন। না হয় ধর্মের দোহাই দিয়ে আমাদের হাজার বছরের সম্প্রীতি বিনষ্ট হবে। সমাজে শান্তি শৃঙ্খলা রক্ষায় জোড়ালো ভূমিকা রাখাতে ইমামদের প্রতি আহ্বান জানান।

এ সভায় বিভিন্ন উপজেলার উপজেলা নির্বাহি অফিসার, থানার অফিসার ইনচার্জ ও বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তাগণ অংশ নিয়েছেন। ইফার ফিল্ড অফিসার মোহাম্মদ বিল্লাল হোসেনের সার্বিক সহযোগিতায় সভাগুলোতে ফিল্ড সুপারভাইজার মডেল কেয়ারটেকারগণ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়