শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০২১, ১৯:৪১

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষ উপলক্ষে মতলব উত্তরে প্রধানমন্ত্রীর শপথ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষ উপলক্ষে মতলব উত্তরে প্রধানমন্ত্রীর শপথ
মাহবুব আলম লাভলু

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিব বর্ষ উপলক্ষে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় প্রধানমন্ত্রীর শপথ অনুষ্ঠিত হয়। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৬ ডিসেম্বর বৃহস্পতিবার বিকাল ৪:৪০ মিনিটে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ‘মহাবিজয়ের মহানায়ক’ প্রতিপাদ্যে দুই দিনব্যাপী বিশেষ অনুষ্ঠানের অংশ হিসেবে এ শপথ অনুষ্ঠানের আয়োজন করেছে মুজিব বর্ষ উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি।

মতলব উত্তর উপজেলা প্রশাসন কর্তৃক উপজেলা ক্যাম্পাসের এই আয়োজন সুশৃংখলভাবে পরিচালনার জন্য মাঠে ২৫ টি ব্লকে বিন্যাস করে আসন বন্টন করা হয়। প্রতি ব্লকে ৫০ জন করে সর্বমোট ১২শ ৫০ জন শপথ গ্রহন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ১২৫০ চেয়ারের বাইরেও আরো ৩/৪ শতাধিক লোক উপস্থিত থাকতে দেখাগেছে।

এ সময় মতলব উত্তর উপজেলা নির্বাহি অফিসার গাজী শরিফুল হাসান, সহকারী কমিশনার (ভূমি)আফরোজা হাবিব শাপলা এবং মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ শাহজাহান কামালসহ উপজেলার সকল কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উন্নত, সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার সোনার বাংলা গড়তে দেশবাসীকে নিয়ে শপথবাক্য পাঠ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের মানুষের সার্বিক কল্যাণে সর্বশক্তি নিয়োগ করারও শপথ করার প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শপথবাক্যে বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে পাকিস্তানি শাসকদের শোষণ ও বঞ্চনার বিরুদ্ধে এক রক্তক্ষয়ী মুক্তিসংগ্রামের মধ্য দিয়ে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। বিশ্বের বুকে বাঙালি জাতি প্রতিষ্ঠা করেছে তার স্বতন্ত্র জাতিসত্তা। আজ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিব বর্ষের বিজয় দিবসে দৃপ্ত কণ্ঠে শপথ করছি যে শহীদের রক্ত বৃথা যেতে দেব না। দেশকে ভালোবাসব। দেশের মানুষের সার্বিক কল্যাণে সর্বশক্তি নিয়োগ করব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শে উন্নত, সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার সোনার বাংলা গড়ে তুলব।’

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়