মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪  |   ৩০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ২২ অক্টোবর ২০২৪, ১৬:১১

ফরিদগঞ্জে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখতে অংশীজনদের সাথে মতবিনিময় সভা

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আমাদের সকলের নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে

........জেলা প্রশাসক মোহাম্মদ মোহসীন উদ্দিন

প্রবীর চক্রবর্তী
দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আমাদের সকলের নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে

নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখতে ফরিদগঞ্জে অংশীজনদের সাথে মতিবিনিমিয় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও সুলতানা রাজিয়া’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক মোহাম্মদ মোহসীন উদ্দিন।

তিনি বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আমাদের সকলের নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে। এখানে যারা রয়েছেন, তারা ব্যবসায়ী হওয়ার পাশাপাশি ভোক্তাও। ব্যবসায়ী হিসেবে আপনি যে পণ্যটি ক্রয় করছেন, অবশ্যই পাইকারী ব্যবসায়ী থেকে পাকা রসিদ নিবেন। আবার পাইকারী ব্যবসায়ীও মোকাম থেকে পাকা রসিদ গ্রহণ করবেন। ভোক্তা হিসেবে আমার দামের বিষয়ে অসামঞ্জস্যপূর্ণ মনে হলে ক্রয়ের রসিদ দেখার অধিকার রয়েছে। আমাদের মনে রাখতে হবে, দেশটা আমাদের। তাই নিজ নিজ অবস্থান থেকে প্রত্যেকের দায়িত্বপূর্ণ আচরণ করতে হবে। ছাত্ররা যদি তাদের দাবির প্রতি পুরো দেশের মানুষকে সম্মোহিত করতে পারে, একত্রিত করতে পারে, তাহলে আপনারা কেন পারবেন না?

শুধুমাত্র সবকিছু প্রশাসন করবে, সেদিকে বসে না থেকে নিজেদের উদ্যোগে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে এগিয়ে আসতে হবে। প্রশাসন আপনাদের সর্বাত্মক সহযোগিতা করবে। ব্যবসায়ীদের মনে রাখতে হবে, ব্যবসার একটা লিমিট রয়েছে। মনে করেন, বাজারে লবণের কিছুটা সংকট রয়েছে, তা শুনে আপনি যদি বাজার থেকে ৫ প্যাকেট লবণ কিনেন, তা কি উচিত হবে? ভোক্তাদের মনে রাখতে হবে, বাজারে যেন আমাদের কারণে কৃত্রিম সংকট সৃষ্টি না হয়। তিনি উপজেলা প্রশাসনকে নির্দেশনা দিয়ে বলেন, ব্যবসায়ীরা যদি পাকা স্লিপ দিতে না পারে , তাহলে আপনারা অ্যাকশনে যাবেন। আমি চাঁদপুরের বড় ব্যবসায়ীদের সাথে কথা বলেছি। তারা মালামাল ক্রয়ের সময়ে পাকা স্লিপ নেয়, আবার বিক্রির সময়ও পাকা স্লিপ দেয় ক্ষুদ্র ব্যবসায়ীদের।

সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও পৌর প্রশাসক এ আর এম জাহিদ হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা কল্লোল কিশোর সরকার, ওসি হানিফ সরকার, সাবেক এমপি বিএনপির কেন্দ্রীয় কমিটির ব্যাংকিং ও রাজস্ব বিষয়ক সম্পাদক লায়ন হারুনুর রশিদ, সাবেক মেয়র ও উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মঞ্জিল হোসেন, দৈনিক তৃতীয় মাত্রার নির্বাহী সম্পাদক ও কলাবাগান বাজারের ব্যবস্থাপনা পরিচালক ফরিদ আহমেদ রিপন, প্রেসক্লাবের সভাপতি মামুনুর রশিদ পাঠান, সাধারণ সম্পাদক নূরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান শাহআলম শেখ, মোহাম্মদ শাহজাহান, উপজেলা জামায়াতের সাবেক আমীর ইউনুছ হেলাল, ব্যবসায়ী ফজলুল রহমান, ফরিদগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রমুখ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়