শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০২৩, ১৭:৫১

চাঁদপুরে বিজয় দিবসে শিক্ষামন্ত্রীসহ সর্বস্তর মানুষের শ্রদ্ধা

অনলাইন ডেস্ক
চাঁদপুরে বিজয় দিবসে শিক্ষামন্ত্রীসহ সর্বস্তর মানুষের শ্রদ্ধা

চাঁদপুর জেলায় দিন ব্যাপী  নানা কর্মসূচির  মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায়  মহান বিজয় দিবস উদযাপিত হচ্ছে।১৬ ডিসেম্বর শনিবার ভোর ৬.৩৪ মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয় মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ অঙ্গিকার পাদদেশে। এছাড়া ও সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি,স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

প্রথমেই স্মৃতিসৌধে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর শহীদদের প্রতি সম্মান ও শ্রদ্ধা নিবেদন করে পুষ্পস্তবক অর্পণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি।

এরপর জেলা প্রশাসক কামরুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদ, পৌর মেয়র, জেলা আওয়ামী লীগ এর অঙ্গসংগঠন,  বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, জেলা বিএনপি ও অংগ সংগঠন, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দসহ স্বাধীনতা স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

দিবসটি উপলক্ষে সকাল ৮টায় চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক।

এ সময় পুলিশ সুপারসহ প্রশাসনিক কর্মকর্তা ও জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন।অনুষ্ঠানে নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মনোমুগ্ধকর শারীরিক কসরত প্রদর্শন করেন। এছাড়াও  দিনের অন্যন্য কর্মসূচির মধ্যে রয়েছে আলোচনা সভা ও বীর মুক্তিযোদ্ধের সংবর্ধনা। শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া, মুক্তিযুদ্ধ বিষয়ক আলোকচিত্র প্রদর্শনী,মুক্তিযুদ্ধ  ও জাতির পিতা  বঙ্গবন্ধুকে  নিয়ে  ডকুমেন্টারি বিষয়ক প্রামাণ্যচিত্র প্রদর্শন,

বিজয় দিবস ক্রীড়ানুষ্ঠান,সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ। এছাড়াও সকল উপজেলায় যথাযোগ্য মর্যাদায়  মহান বিজয় দিবস উদযাপিত হচ্ছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়