শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪  |   ২৬ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২৩, ০০:০০

কালির বাজার কলেজ শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ
স্টাফ রিপোর্টার ॥

ফরিদগঞ্জের কালিরবাজার কলেজের এক শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১৬ অক্টোবর সোমবার সকালে ওই কলেজ ক্যাম্পাসে ও স্থানীয় কালিরবাজারে এ কর্মসূচি পালন করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এর আগে কলেজের আইসিটি শিক্ষক স্বপন কুমার দাস তার নিজ নামীয় ফেসবুক আইডি থেকে বেসরকারি একটি টেলিভিশনের ফেসবুক পেজে ফিলিস্তিন ও ইসরাইলের যুদ্ধের বিষয়ে সম্প্রচারিত সংবাদে ইসরাইলের পক্ষ নিয়ে মন্তব্য করেন।

স্বপন কুমার দাসের নিজ ফেসবুকে করা মন্তব্য হুবহু তুলে ধরা হলো : ‘হামাস একটা সন্ত্রাসী সংগঠন। ইসরাইল কঠোর হস্তে সন্ত্রাস দমন করবে। সন্ত্রাসীদের সাথে কোনো আপোষ নেই। হামাস ১ দিনে ৭০০ লোক হত্যা করেছে। এবার ইসরাইল প্রতিনোধ নিবে। আমরা শুধু ভিডিও দেখবো। উভয়পক্ষ মানুষ মারার খেলায় মেতে উঠেছে’।

তার এসব মন্তব্য স্থানীয় সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যবহারকারীদের চোখে পড়লে মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়। এরপর থেকে কালিরবাজার কলেজ ক্যাম্পাসসহ আশেপাশের এলাকায় উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি হয়। খবর পেয়ে চাঁদপুর জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, ফরিদগঞ্জ থানা পুলিশ ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌলি মন্ডল, চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল হক চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (ফরিদগঞ্জ-হাজীগঞ্জ) সার্কেল পংকজ কুমার দে, ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাইদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন শেষে ১৬ অক্টোবর সোমবার সকালে কলেজ শিক্ষার্থীদের বুঝিয়ে কলেজ ক্যাম্পাসে নিয়ে আসেন। পরে কলেজ মিলনায়তনে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে তদন্তপূর্বক পরবর্তী ব্যবস্থা নেয়ার আশ্বাস প্রদান পূর্বক শিক্ষার্থীদের নিয়ে একটি শান্তি সমাবেশ করেন।

কালিরবাজার কলেজের অধ্যক্ষ মোঃ হাফিজ আল মামুন (মাহবুব) বলেন, অভিযুক্ত শিক্ষক স্বপন কুমার দাস আমার কলেজে আইসিটি বিভাগের দায়িত্বে রয়েছেন। তার এমন আচরণ সত্যি দুঃখজনক। আমি কলেজ গভর্নিং বডির সাথে যোগাযোগ করে পরবর্তী ব্যবস্থাগ্রহণ করবো। বর্তমানে অভিযুক্ত শিক্ষক স্বপন কুমার দাস কলেজে অনুপস্থিত রয়েছেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়