রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলা বিএনপি ও পৌর বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা
  •   এক বছরের মধ্যে ইসরায়েলের সবচেয়ে ভয়াবহ হামলা
  •   হাজীগঞ্জের সকল মৃত্যুর খবরই গুজব!
  •   দিনমজুরকে জবাই করে হত্যা, ৪৪ দিন পর লাশ উত্তোলন
  •   অবশেষে চাঁসক সহকারী অধ্যাপক কামরুল হাছানকে বদলি

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০

কথা দিয়ে কথা রাখলেন পৌর প্রশাসক

ভোগান্তি নিরসনে শুরু হলো নিউ ট্রাক রোডের সংস্কার কাজ

গোলাম মোস্তফা ॥
ভোগান্তি নিরসনে শুরু হলো নিউ ট্রাক রোডের সংস্কার কাজ

চাঁদপুর শহরের নিউ ট্রাক রোডের সংস্কার কাজ শুরু করেছে চাঁদপুর পৌরসভা। পৌরসভার নিজস্ব তহবিল ও জেলা পরিষদের অর্থায়নে অর্থাৎ যৌথ অর্থায়নে গত ২০ সেপ্টেম্বর শুক্রবার থেকে শুরু হয়েছে এ কাজ। চাঁদপুর শহরের বা পৌর এলাকার মধ্যে যদি সবচে' অবহেলিত রোড বা সড়ক থেকে থাকে, তাহলে এ রোডটিকে জানে চাঁদপুর শহরবাসী। চাঁদপুর পৌরসভা যতোবারই সড়কটি সংস্কার করে, ততোবারই সংস্কারের পর ছয় মাস যেতে না যেতেই সড়কটি শুধু যানবাহন চলাচল নয়, জনসাধারণের চলাচল অযোগ্য হয়ে পড়ে। কিন্তু অজ্ঞাত কারণে পৌর কর্তৃপক্ষ এই সড়কটি পুনরায় সংস্কার কাজ করতে নানা টালবাহানা করে দীর্ঘ সময় পার করে।

এমন রেওয়াজের ধারাবাহিকতায় গত দেড় বছর যাবৎ শহরের এই সড়কটি যানবাহন চলাচল তো দূরের কথা, জনসাধারণের চলাচলের অযোগ্য হয়ে পড়ে। এমতাবস্থায় সড়কটির উন্নয়ন বা সংস্কার কাজ করার জন্যে স্থানীয় জনসাধারণ পৌর কর্তৃপক্ষের কাছে বার বার ধর্ণা দিয়েও কোনো সাড়া পায়নি। শুধু স্থানীয় জনগণই নয়, জনগণের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি বা স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরগণও পৌর কর্তৃপক্ষের কাছে এ ব্যাপারে সহযোগিতা চেয়ে সমাধান করতে না পারার অভিযোগ রয়েছে।

এ বিষয়টি স্থানীয় কাউন্সিলর, সাধারণ জনগণ, সর্বোপরি গণমাধ্যম কর্মীদের মাধ্যমে অনেকের নজরে আসে। এক পর্যায়ে সরকার পতনের পর পৌর প্রশাসক হিসেবে একরামুল সিদ্দিক দায়িত্ব নিলে শহরের দুর্দশাগ্রস্ত সড়কগুলো সংস্কারের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেছিলেন, শীঘ্রই পুরো শহরের সড়ক ও ড্রেনেজ সহ সকল উন্নয়ন কাজ করে শহরকে উন্নত শহরে পরিণত করবেন। তিনি সে সময় আরো বলেছিলেন, গুরুত্বপূর্ণ সড়কগুলোতে অগ্রাধিকার ভিত্তিতে কাজ শুরু হবে।

সেই ধারাবাহিকতায় পৌর প্রশাসক একরামুল সিদ্দিক নিউ ট্রাক রোডের সংস্কার বা উন্নয়ন কাজ করতে গিয়ে নিজের যোগ্যতাকে কাজে লাগান এবং স্থানীয় সরকারের অন্যতম প্রতিষ্ঠান জেলা পরিষদের সাথে আলোচনা করে সংস্কার বা উন্নয়ন কাজে সহযোগিতা চান। এতে জেলা পরিষদ সড়ক সংস্কারে সহযোগিতার আশ্বাস দেয়। সেই ভিত্তিতে উভয়ের মাঝে আলোচনার মাধ্যমে সড়কের উন্নয়ন ও সংস্কার কাজ শুরু হয়।

জানা যায়, নিউ ট্রাক রোডের মেকাডম সহ আনুষঙ্গিক কাজ করবে চাঁদপুর পৌরসভার নিজস্ব তহবিল থেকে। আর কার্পেটিং কাজটি চাঁদপুর জেলা পরিষদ তাদের অর্থায়নে সম্পন্ন করে দেবে। এই সমঝোতায় গত ২০ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে নিউ ট্রাক রোডের সংস্কারসহ উন্নয়ন কাজ।

এদিকে চাঁদপুর পৌরসভার প্রশাসক তিনি তাঁর কথা অনুযায়ী কথা ঠিক রাখলেন। শহরের গুরুত্বপূর্ণ সড়ক মরহুম আঃ করিম পাটোয়ারী সড়ক (সাবেক কুমিল্লা রোড)-এর পর নিউ ট্রাক রোডের কাজ শুরু করলেন। শুধু তাই নয়, গুরুত্বপূর্ণ সড়কের পাশাপাশি ড্রেনেজ, ফুটপাতসহ সকল উন্নয়ন কাজ চলমান রয়েছে।

এ বিষয়ে চাঁদপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী এসএম সামছুদ্দোহার সাথে কথা হলে তিনি বলেন, পৌর প্রশাসক একরামুল সিদ্দিক স্যারের নির্দেশে পৌরবাসীর স্বার্থে সকল ধরনের উন্নয়ন কাজ অব্যাহত রয়েছে। তিনি নিজে প্রতিটি কাজের তদারকি করেন। পৌরবাসী চাঁদপুর পৌরসভার প্রশাসক একরামুল সিদ্দিকের মতো একজন প্রশাসক, যিনি জনপ্রতিনিধি না হয়েও জনগণের হৃদয়ের কথা ধারণ ও লালন করেন, পাশাপাশি তিনি তাঁর দেওয়া কথা অনুযায়ী পৌরবাসীর কল্যাণে কাজ অব্যাহত রাখেন, প্রতিটি কাজে তাঁর তদারকি যে নিশ্চিত করেন, বিষয়টি সকলের নজরে এসেছে। ফলে তিনি এখন তাঁর কর্মের জন্যে পৌরবাসীর কাছে প্রশংসায় ভাসছেন।

পৌরবাসীর প্রত্যাশা, পৌরবাসীর কল্যাণে বর্তমান প্রশাসক একরামুল সিদ্দিকের নেতৃত্বে চলমান উন্নয়ন কাজগুলো যেনো অদৃশ্য কোনো শক্তির ইশারায় বন্ধ না হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়