শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাংবাদিক সম্মেলনে বিবৃতি

বৃহস্পতিবার হাসান আলী হাই স্কুল মাঠে যা হয়েছে, তা একটি সুনির্দিষ্ট দলের পরিচয়ে মারামারি হয়েছে

সদর মডেল থানার ঘটনায় বৈষম্যবিরোধী ছাত্রদের সম্পৃক্ততা নেই

স্টাফ রিপোর্টার ॥
বৃহস্পতিবার হাসান আলী হাই স্কুল মাঠে যা হয়েছে, তা একটি সুনির্দিষ্ট দলের পরিচয়ে মারামারি হয়েছে

চাঁদপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ১৩ আগস্ট শুক্রবার সন্ধ্যায় চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সাংবাদিক সম্মেলনে ছাত্রদের পক্ষ থেকে বক্তব্য উপস্থাপন করেন মোঃ রবিউল আলম। তিনি তার লিখিত বক্তব্য বলেন, গত ৫ আগস্ট স্বৈরাচার সরকারের পতনের দিন বিকেল ৫টায় সাংবাদিক এবং চাঁদপুরের সচেতন ব্যক্তিবর্গের অনুরোধে চাঁদপুরের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মাঠ পর্যায় থেকে প্ল্যানিং, ডিটেকটিভ, লজিটিকস, মেডিকেল ও অন্যান্য টিম আন্দোলন গতিশীল রাখায় যে ভূমিকা রেখেছে তাদের নিয়ে একটি প্রেস বিফ্রিং করা হয়েছে। এ প্রেস ব্রিফিংয়ে স্পষ্টভাবে বলা হয়েছে যে, উপস্থিত সবাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্র থেকে অঘোষিত সমন্বয়কারী । আমাদের দেশপ্রেম থেকে উক্ত আন্দোলন পরিচালনা করছি। আন্দোলনের গতি-প্রকৃতি ঠিক রাখতে আমরা কেন্দ্র থেকে অনুমোদন না নিয়ে টেলিগ্রাম চ্যানেলের মাধ্যমে গোপনীয়তা রক্ষা করে আন্দোলন সফল করার নীল নকশা প্রণয়ন করেছি। এ আন্দোলনের সাথে ছাত্র-জনতা সক্রিয়ভাবে জড়িত ছিলো।

তিনি বলেন, কেন্দ্র থেকে সমন্বয়ক প্রথা স্থগিত করার আদেশের পর আমরা আবারও নিজেদের জায়গা পরিষ্কার করে বলছি যে, আমরা কোনো সমন্বয়ক নই। দীর্ঘ এক মাস পর আমাদেরকে সামাজিক, পারিবারিক এবং রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে লেজুড়বৃত্তিক রাজনৈতিক দলের সদস্যরা ভিডিও এডিটিং ও মিথ্যা তথ্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে। এতে আমাদের স্বাভাবিক ব্যক্তি জীবন ব্যাহত হচ্ছে। এর ফলস্বরূপ আমরা এই বিবৃতি দিচ্ছি যে, আমরা কোনো সমন্বয়ক নই বরং সাধারণ শিক্ষার্থী। সাধারণ শিক্ষার্থীর পরিচয় দেশ ও জাতির কাছে তুলে ধরার জন্যে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে সঠিক তথ্য তুলে ধরতে সাংবাদিক ভাইদের অনুরোধ করছি।

তারা বলেন, মূলত আমরা সাধারণ শিক্ষার্থীরা প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে প্রকৃত শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে কাজ করছি। বিভিন্ন রাজনৈতিক দলের পরিচয় দিয়ে আমাদের সৎ উদ্দেশ্যকে মিথ্যাচার করে একদল লোক কাজ করছে। সাম্প্রতিক সময়ে চাঁদপুর শহরের কোড়ালিয়া এলাকার ঘটনায় চাঁদপুর মডেল থানা পুলিশের সাথে শিক্ষার্থীদের দ্বারা যে ধরনের আচরণ করা হয়েছে তা আমাদের বৈষম্যবিরোধী ছাত্রদের দ্বারা হয়নি।

আমরা বিষয়টি নিবিড় ভাবে পর্যবেক্ষণ করছি । আর দোষী ব্যক্তিরা যদি আমাদের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সদস্য হয়ে থাকেন, তাদের বিরুদ্ধে আমরা কঠোর ব্যবস্থা নেবো। আর গত বৃহস্পতিবার হাসান আলী হাই স্কুল মাঠে যা হয়েছে, সেটি একটি সুনির্দিষ্ট দলের পরিচয়ে মারামারি হয়েছে। এ বিষয়টি নিয়ে আমরা কাজ করছি।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের উল্লেখযোগ্য যারা সাংবাদিক সম্মেলনে ছিলেন, তারা হচ্ছেন জোবায়ের ইসলাম আছিফ, মোঃ আল আমিন সায়েম, সায়মা আফরোজ, জোবায়ের ইসলাম, মোঃ নাদিম পাটওয়ারী, ফারিয়া নুসরাতসহ আরো অনেকে।

চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শাহাদাত হোসেন শান্তসহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়