মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪  |   ২৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   মিশরে ঈদে মিলাদুন্নবীর ঐতিহ্য ‘আরুসাত-আল-মোলিদ’ : জন্মদিনের পুতুল
  •   'বৈষম্যবিরোধী আন্দোলনের চেতনার রাজনৈতিক শক্তির বিকাশ অপরিহার্য'
  •   চাঁদপুরের ২৪তম পুলিশ সুপার মুহম্মদ আব্দুর রকিব
  •   ফরিদগঞ্জে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে শোভাযাত্রা
  •   ওয়াইফাই সংযোগ দিতে গিয়ে প্রাণ গেল যুবকের

প্রকাশ : ১১ জুলাই ২০২৪, ০০:০০

চাঁদপুরে গ্যাস সমস্যার মধ্যে বিদ্যুতের লোডশেডিংয়ে চরম দুর্ভোগে মানুষ

মিজানুর রহমান ॥
চাঁদপুরে গ্যাস সমস্যার মধ্যে বিদ্যুতের লোডশেডিংয়ে চরম দুর্ভোগে মানুষ

মনে হচ্ছে চাঁদপুরে বিদ্যুৎ ও গ্যাস সরবরাহে ধস নেমেছে। বুধবার একটা দিন ভোর রাত থেকে পাইপলাইনে গ্যাস নেই। পরিবারের রান্নাবান্না সব বন্ধ। তার ওপর প্রকৃতির ভ্যাপসা গরমের মধ্যে চলে আবার বিদ্যুতের ঘন ঘন লোডশেডিং। তাও ঘন্টার পর ঘন্টা। এতে চরম দুর্ভোগে পড়ে চাঁদপুরের সকল শ্রেণির পেশার মানুষ। বিদ্যুৎ ও গ্যাস সরবরাহ পরিস্থিতি ছিলো ভয়াবহ। এ অবস্থা আরও নাজুক হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের চাঁদপুর অফিস জানায়, চট্টগ্রামের আনোয়ারা এলাকায় এলএনজি লাইনে লিকেজ হওয়ায় বুধবার গ্যাস সরবরাহে বিঘ্ন ঘটে। কিছু কিছু এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ হয়ে পড়ে। তবে মেরামত কাজ চলছে। আজ বৃহস্পতিবার গ্যাস সরবরাহ স্বাভাবিক হতে পারে বলে আশা করছেন চাঁদপুরের ব্যবস্থাপক। এদিকে হঠাৎ গ্যাস সংকটের দরুণ দিনের বেশিরভাগ সময় চুলা জ্বলেনি। পাইপ লাইনের গ্যাস রাত ১২টার পর নেই। কিছু চুলা নিভু নিভু করে। এতে বিপাকে পড়েন গ্রাহকরা। এই সমস্যার কথা আগে জানতে না পারার কারণে রান্নাবান্নার কাজ নিয়ে সবাই অপ্রস্তুত ছিল। তাই ভোগান্তির শিকার হতে হয়েছে।

গ্যাসের এই সমস্যার সাথে বিদ্যুতের সমস্যা প্রকট আকার ধারণ করে। দিনে এবং রাতে চাঁদপুরের বিভিন্ন জায়গায় ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ ছিল না। গ্যাসের কারণে বিদ্যুতের এই সমস্যা কিনা জানতে চাইলে চাঁদপুর বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মেহেদী হাসান জানান, গ্যাস না থাকার সঙ্গে বিদ্যুতের কোনো সমস্যা তৈরি হয়নি। লোডশেডিং থেকে বিদ্যুতের এমন সমস্যা হচ্ছে। এটা জাতীয় গ্রীড থেকে করা হয়। এদিকে সাময়িক অসুবিধার জন্যে দুঃখ প্রকাশ করে গণমাধ্যমকে বাখরাবাদ গ্যাস চাঁদপুর অফিসের ব্যবস্থাপক বলেছেন, অতি দ্রুত গ্যাস পরিস্থিতি স্বাভাবিক করা হবে। মন্ত্রণালয় বিষয়টি নজরদারিতে রেখেছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়