শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪  |   ৩০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ০৮ জুন ২০২৪, ০০:০০

লিবিয়ায় অপহরণ করে মুক্তিপণ আদায়ের অভিযোগে চাঁদপুর থেকে দুই যুবক আটক

অনলাইন ডেস্ক
লিবিয়ায় অপহরণ করে মুক্তিপণ আদায়ের অভিযোগে চাঁদপুর থেকে দুই যুবক আটক

লিবিয়ায় পাবনার এক প্রবাসী যুবককে অপহরণ করে নির্যাতন। নির্যাতনের সেই ভিডিও দেখিয়ে বাংলাদেশে ভিকটিমের পরিবারের কাছ থেকে মুক্তিপণ আদায়। সেই অভিযোগের ভিত্তিতে চাঁদপুর থেকে অপহরণকারী চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পাবনা জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

৭ জুন শুক্রবার দুপুরে এ তথ্য জানিয়েছেন পুলিশ সুপার আকবর আলী মুনসী। এর আগে গত ৬ জুন বৃহস্পতিবার দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলার পশ্চিম দিঘলদি এলাকার হাবিবুর রহমান সুমন (৩০) এবং একই এলাকার রবিউল আওয়াল রবি (২৮)।

পুলিশ সুপার বলেন, মোঃ মাসুদ (৪০) নামে পাবনার এক ব্যক্তি চার বছর ধরে লিবিয়ার সিটি খলিফা নামক স্থানে দরজির দোকান দিয়ে ব্যবসা করে আসছিলেন। গত ১৪ মে সকাল ৮টায় অপরিচিত ইমো নম্বর থেকে ভিকটিমের স্ত্রীর ইমো নম্বরে ফোন করে বলে তার স্বামীকে অপহর করা হয়েছে। জীবিত ফেরত চাইলে ১০ লাখ টাকা মুক্তিপণ দিতে হবে। টাকা না দিলে তাকে মেরে ফেলবে। এরপর অপহরণকারীরা বাংলাদেশী বিকাশ নম্বর দেয় এবং টাকা পাঠাতে বলে। ভিকটিমের বাবা ধার-দেনা করে অপহরণকারীদের দেওয়া বিকাশ নম্বরে ১০ লাখ টাকা পাঠান। সেই টাকা পাওয়ার পর ২০ মে অপহরণকারীরা আবারও ইমো নম্বরে ফোন করে আরও ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে এবং ভিকটিমকে মারধরের ভিডিও পাঠায়।

পুলিশ সুপার বলেন, ভিকটিম মাসুদের মা মলিনা খাতুন সদর থানায় অভিযোগ দিলে বিষয়টি নিয়ে গুরুত্বের সঙ্গে কাজ শুরু করে পুলিশ। এক পর্যায়ে ডিবি টিম তথ্যপ্রযুক্তির সহায়তায় ও অনুসন্ধানী নানান কৌশল অবলম্বন করে অভিযুক্তদের শনাক্ত এবং চাঁদপুরসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতদের সঙ্গে লিবিয়ায় থাকা অপহরণকারীদের পূর্ব পরিচয় আছে। অপহরণকারীরা ভিকটিমের পরিবারের পাঠানো টাকা দেশে থাকা সুমন ও রবির মাধ্যমে লেনদেন করত। লিবিয়ায় থাকা অপহরণকারীদেরও পরিচয় জানা গেছে। তবে এই মুহূর্তে তাদের নামণ্ডপরিচয় প্রকাশ করছি না। আমরা অপহৃতকে উদ্ধারে জোর প্রচেষ্টা চালাচ্ছি। সূত্র : এনটিভি অনলাইন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়