শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ০৪ মে ২০২৪, ০০:০০

ওটার চর হাইস্কুল অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি কর্তৃক নির্মিত বিদ্যালয়ের এস এস গেইটের নাম ফলক স্কুল কর্তৃপক্ষ কর্তৃক ভেঙ্গে ফেলায় তীব্র নিন্দা ও প্রতিবাদ--

অনলাইন ডেস্ক
ওটার চর হাইস্কুল অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি কর্তৃক নির্মিত বিদ্যালয়ের এস এস গেইটের নাম ফলক স্কুল কর্তৃপক্ষ কর্তৃক ভেঙ্গে ফেলায় তীব্র নিন্দা ও  প্রতিবাদ--

১) ‘ওটার চর হাইস্কুল অ্যালামনাই অ্যাসোসিয়েশন’ প্রাক্তন শিক্ষার্থীদের একটি বৃহৎ সংগঠন। এই সংগঠন বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে কাজ করে যাচ্ছে।

২) বিদ্যালয়ের দক্ষিণ দিকের এসএস পাইপের ভাংগা গেট সংস্কারের জন্য প্রধান শিক্ষক সংগঠনের নেতৃবৃন্দের কাছে মৌখিক দাবি করেন এবং নতুনভাবে এস এস গেইট লাগানোর দাবি জানান।

৩) কমিটির নেতৃবৃন্দ ম্যানেজিং কমিটির লিখিত অনুমোদন দাবি করেন। প্রধান শিক্ষক তখন বলেন ‘আপনারা প্রাক্তন শিক্ষার্থী হিসেবে কাজ করার সম্পূর্ণ স্বাধীনতা আছে। আপনাদের স্কুলে আপনারা কাজ করতে পারেন, এতে লিখিত আবেদনের কোনো দরকার পড়ে না’।

৪) গেট সংস্কারে আর্থিক সহযোগিতা করেন অ্যালামনাই এ্যাসোসিয়েশন-এর সভাপতি জনাব হারুন অর রশিদ (ব্যাচণ্ড১৯৮০)। গেট সংস্কার-এর দায়িত্ব পালন করেন অর্থ সম্পাদক জনাব বোরহান উদ্দিন। (ব্যাচ -১৯৮১)।

৫) গেট লাগাতে সময় লাগে ৭/১০ দিন। ব্যয় হওয়া অর্থ ২,০০,০০০/ (প্রায় দুই লক্ষ টাকা)।

৬) গেট লাগাতে উপস্থিত থেকে সহায়তায় ছিলেন ও সহযোগিতা করেন প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক আব্দুল গফুর মোল্লা এবং ম্যানেজিং কমিটির দুজন সম্মানিত সদস্য।

৭) গেটের নাম সংযোজনে প্রধান শিক্ষক নিজে গেইটের উপরের খালি অংশটি চিহ্নিত করে দেন। সভাপতির নাম ও সংগঠনের নামের হার্ড কপি ও সফট কপি প্রধান শিক্ষককে দেখালে তিনি বিষয়টিতে সম্মতি দেন।

৮) প্রধান শিক্ষকের দেখানো জায়গাতে টাইলস বসানোর জন্য শুধু টাইলস সহ লিখার বিষয়ে বাড়তি খরচ হয় আরও ২০,০০০/ (বিশ হাজার টাকা)।

৯) কিছু স্বার্থান্বেষী কুচক্রী মহলের ফেসবুকে লিখার বিষয়টি প্রধান শিক্ষক গুরুত্ব দেন। কিছু জুনিয়র স্টুডেন্ট এ বিষয়ে আপত্তিকর গালি সহ ব্যক্তি সভাপতি ও সংগঠনকে অপমানিত করেন।

১০) অতঃপর সংগঠনের নেতৃবৃন্দকে কোনো সময় না দিয়ে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতির অনুপস্থিতিতে গেটে টাইলসে লিখিত সভাপতির নাম ও সংগঠনের নাম ভেঙ্গে ফেলেন। বিষয়টি স্পর্শকাতর বিধায় তাৎক্ষণিক সংগঠন কোনো ব্যবস্থা নেয়নি।

১১) আরো উল্লেখ করা যাচ্ছে যে, চলতি বছর ২০২৪ সালে বিদ্যালয়ের সকল শিক্ষার্থীর জন্য অ্যালামনাই অ্যাসোসিয়েশন থেকে কিছু ক্যালেন্ডার তৈরি করা হয়েছিল, উক্ত ক্যালেন্ডার গুলো বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিতরণ করার অনুমতি দেননি। যার কারণে বিদ্যালয়ে সেগুলো বিতরণ করা সম্ভব হয়নি, যার কারণে কোমলমতি শিক্ষার্থীরা একটি বাৎসরিক ক্যালেন্ডার থেকে বঞ্চিত হলেন।

১২) এর আগে গত বছর বিদ্যালয়ের কৃতী শিক্ষার্থীদের জন্য ক্রেস্ট, সার্টিফিকেট তৈরি করা হয়েছিল এবং দরিদ্র কৃতী শিক্ষার্থীদের জন্য আর্থিক অনুদানের ব্যবস্থা করা হয়েছিল। কিন্তুু প্রধান শিক্ষক সেই অনুষ্ঠানের অনুমতি না দেওয়াতে উক্ত অনুষ্ঠানটি করা সম্ভব হয়নি এবং কৃতী শিক্ষার্থীরা তাদের ক্রেস্ট এবং সার্টিফিকেট প্রাপ্তি থেকে বঞ্চিত করা হয়েছে।

১৩) বর্তমানে টাইলসে যে কোন সংস্কার বা লিখার বিষয়ে প্রধান শিক্ষক সহ ম্যানেজিং কমিটির সবাইকে বিরত থাকার জন্য অনুরোধ জানাচ্ছি।

প্রধান শিক্ষকের নিকট এমন লিখিত অনুরোধ জানানোর পরেও প্রধান শিক্ষক উক্ত নাম ফলকটি সংস্কার করে সভাপতির নাম ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নাম ভেঙ্গে দিয়ে তিনি নতুন ভাবে নাম ফলক প্রতিস্থাপন করেন, যা অত্যন্ত নিন্দনীয় ও গর্হিত বলে আমারা মনে করছি। তাই এহেন নিন্দনীয় ও গর্হিত কাজের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

নিবেদক : প্রাক্তন সকল শিক্ষার্থীর সংগঠন ওটার চর হাই স্কুল অ্যালামনাই এ্যাসোসিয়েশন, গজরা বাজার, মতলব (উত্তর), চাঁদপুর।

জিডি-২৭১/২৪

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়