শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৪, ০০:০০

পবিত্র ঈদুল ফিতর উদযাপিত

চাঁদপুর কণ্ঠ রিপোর্ট ॥
পবিত্র ঈদুল ফিতর উদযাপিত

যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উচ্ছ্বাসের মধ্য দিয়ে সারা দেশের ন্যায় চাঁদপুর জেলার সর্বত্র ধর্মপ্রাণ মুসলমানরা তাদের বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপন করেছেন। ধর্মপ্রাণ মুসল্লিরা পবিত্র রমজানে পুরো একমাস সিয়াম সাধনার পর ঈদের আনন্দে শামিল হন। ১১ এপ্রিল বৃহস্পতিবার সকালে ঈদের নামাজ আদায়ের মধ্য দিয়ে শুরু হয় ঈদের আনুষ্ঠানিকতা। নামাজ শেষে শুভেচ্ছা বিনিময় করে আনন্দ ভাগাভাগি করেন সবাই।

ঈদুল ফিতর উপলক্ষে ১০ এপ্রিল থেকে তিনদিনের সরকারি ছুটি শুরু হয়। সরকারি, আধা-সরকারি ভবন, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, বেসরকারি ভবন ও সশস্ত্র বাহিনীর সব স্থাপনায় জাতীয় পতাকা উত্তোলন এবং জাতীয় পতাকা ও ‘ঈদ মোবারক’ খচিত ব্যানার মহানগরীর গুরুত্বপূর্ণ ট্রাফিক আইল্যান্ড ও লাইট পোস্টে প্রদর্শন করা হয়। ঈদুল ফিতরের আগের রাতে সরকারি ভবনগুলোসহ গুরুত্বপূর্ণ স্থাপনায় আলোকসজ্জা করা হয়। ঈদ উপলক্ষে দেশের সব হাসপাতাল, কারাগার, সরকারি শিশু সদন, বৃদ্ধ নিবাস, ছোটমণি নিবাস, সামাজিক প্রতিবন্ধী কেন্দ্র, আশ্রয়কেন্দ্র, সেইফ হোমস, ভবঘুরে কল্যাণ কেন্দ্র, দুঃস্থ কল্যাণ ও মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে উন্নতমানের খাবার পরিবেশনের ব্যবস্থা করা হয়। ঈদের দিন সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ঈদ উদযাপনের আয়োজন করে জেলা সমাজসেবা কার্যালয়।

প্রতি বছরের মতো এবারও চাঁদপুর পৌরসভার ব্যবস্থাপনায় শহরে ঈদের পাঁচটি জামাত অনুষ্ঠিত হয়। প্রধান জামাত অনুষ্ঠিত হয় কবি নজরুল সড়কস্থ চাঁদপুর পৌর ঈদগাহে। রৌদ্রোজ্জ্বল আবহাওয়ায় অনুকূল পরিবেশ বিদ্যমান থাকায় সবার এবার সুন্দর ঈদ হয়েছে।

ঈদের দিন থেকে চাঁদপুরের প্রতিটি বিনোদন কেন্দ্রে ঈদ আনন্দে মেতেছে সব বয়সী মানুষ। চাঁদপুর বড় স্টেশন মোলহেড ও প্রেসক্লাব সংলগ্ন ডাকাতিয়া নদীর পাড় বৈশাখী মেলার স্থানে ঈদকে ঘিরে ঢল নেমেছিল মানুষের। ঈদের ছুটি বেশিদিন হওয়ায় বহু মানুষ গ্রামের বাড়িতে ঈদ করার জন্যে এসেছেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়