সোমবার, ২১ অক্টোবর, ২০২৪  |   ২৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ০৭ অক্টোবর ২০২৪, ২৩:৪৩

চাঁপাইনবাবগঞ্জে ছাত্রদল কর্মী হত্যা: সাবেক এমপিসহ ২৭ জনের নামে মামলা

মো.জাকির হোসেন
চাঁপাইনবাবগঞ্জে ছাত্রদল কর্মী হত্যা: সাবেক এমপিসহ ২৭ জনের নামে মামলা
চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, চাঁপাইনবাবগঞ্জ। ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ছাত্রদল কর্মী মতিউর রহমান এম’কে গুলি করে হত্যার ঘটনায় আদালতে মামলা দায়ের করা হয়েছে। আদালত পিবিআইক মামলাটি তদন্তের নির্দেশ দিয়েছেন।

সোমবার (৭ অক্টোবর) দুপুরে জেলার শিবগঞ্জ আমলি আদালতের বিচারক জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুজ্জামান এ নির্দেশ দেন। মামলাটি দায়ের করেন নিহত ছাত্রদল নেতা মতিউর রহমান এম’র বড় ভাই মো. জেম আলী। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী মো.কবির হোসেন।

আইনজীবী কবির হোসেন জানান, ২০১৫ সালের ১৪ জানুয়ারি বাজিতপুর গ্রামের মৃত উনসাহাক আলীর ছেলে মতিউর রহমানসহ আরও কয়েকজনকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে চোখ বেঁধে তুলে নিয়ে যায়। পরের দিন সকালে মোবারকপুর এলাকার খড়কপুর গ্রামের একটি বেগুনক্ষেতে গুলি করে হত্যা করা হয় এমকে। এ ঘটনায় আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য গোলাম রাব্বানী ও তার দলীয় লোকজন এবং তৎকালীন চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের মেজর কামরুজ্জামানসহ মোট ২৭ জনকে আসামি করা হয়েছে। আশা করছি, এম হত্যা মামলায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত হবে।’

এদিকে, এম’র বড় ভাই জেম আলী জানান, এতদিন আমরা নানা হুমকি-ধামকির কারণে মামলা করতে পারিনি। থানাও মামলা নেয়নি। বর্তমানে পরিবর্তিত পরিস্থিতিতে আজ আদালতে মামলা দায়ের করেছি। আশা করছি আমরা আমাদের ভাইয়ের হত্যার ন্যায় বিচার পাবো।

তিনি দাবি জানান, আর কোনো মা-বাবা-ভাই-বোনকে যেন কান্না দেখতে না হয় এবং আইন প্রয়োগকারী সংস্থাগুলো যেন এভাবে নিরপরাধ কাউকে তুলে নিয়ে হত্যা না করে।’

এম’র বড় ভাই জেম আলী আরও জানান, ‘হত্যার সময় তার ভাই কানাসাট সোলেমান ডিগ্রী কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলো।

তথ্যসূত্র : চ্যানেল ২৪

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়