শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪  |   ২৬ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ০৭ অক্টোবর ২০২৪, ১৯:২২

ফরিদগঞ্জে ইসলামী আন্দোলনের গণসমাবেশ

সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত কল্যাণ রাষ্ট্র গঠন করা হবে

----মাওলানা লোকমান হোসেন জাফরী

ফরিদগঞ্জ ব্যুরো
সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত কল্যাণ রাষ্ট্র গঠন করা হবে

গতকাল ৬ অক্টোবর রোববার ফরিদগঞ্জে ইসলামী আন্দোলন বাংলাদেশ ফরিদগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে গণসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জুলাই গণহত্যার বিচার, দুর্নীতিবাজদের গ্রেফতার ও পাচারকৃত টাকা ফেরত আনা, শিক্ষা ব্যবস্থা সংস্কার এবং সংখ্যানুপাতিক (পিআর) পদ্ধতিতে নির্বাচনের দাবিতে ফরিদগঞ্জ বাসস্ট্যান্ডে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মাওলানা লোকমান হোসেন জাফরী।

তিনি বলেন, এদেশে চরমোনাই পীরের মাধ্যমে ইসলামী রাষ্ট্র দেখতে চায় সকল শ্রেণির মানুষ। দিনের ভোট রাতে হতে দিবে না ইসলামী আন্দোলন। এখন থেকেই আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে। ইসলামী আন্দোলনের কাছে সকল ধর্মের মানুষ নিরাপদ। ছাত্র- জনতার গণঅভ্যুত্থানে ফ্যাসিস্ট সরকারের পতন হয়েছে। দেশে যত সমস্যা আছে তা দূর করতে আপনারা কাজ করবেন। রাষ্ট্র সংস্কার হচ্ছে, সংবিধান সংস্কার হচ্ছে, আমাদেরও সংস্কার হতে হবে। রাজনীতিতেও সংস্কার প্রয়োজন। শহিদদের রক্তের বিনিময়ে সন্ত্রাস দুর্নীতিমুক্ত একটি কল্যাণ রাষ্ট্র গঠন করা হবে। বৈষম্যের বিরুদ্ধে ছাত্র-জনতা রক্ত দিয়েছে। আমরা আর রক্তপাত চাই না। এই স্বাধীনতা আমাদের ধরে রাখতে হবে। এখানে কোনো ভেদাভেদ চলবে না। আমরা বিভক্তির রাজনীতি চাই না। আগামী নির্বাচনে পীর মাশায়েখ ও ওলামায়ে কেরামের সমন্বয়ে একটি শক্তিশালী ইসলামী প্ল্যাটফর্ম তৈরি করে সুশাসন প্রতিষ্ঠা এবং দুর্নীতিমুক্ত কল্যাণ রাষ্ট্র গড়তে চায় ইসলামী আন্দোলন। আগামী নির্বাচনে আমরা সকল দুর্নীতিবাজের বিরুদ্ধে লড়াই করবো।

ফরিদগঞ্জ উপজেলা ইসলামী আন্দোলন বাংলাদেশের সভাপতি মাওলানা আবু মুসার সভাপতিত্বে ও উপজেলা সেক্রেটারি মাসুম বিল্লাহর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ)-এর সম্ভাব্য সংসদ সদস্য প্রার্থী আল্লামা মকবুল হোসাইন। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা সভাপতি শেখ মুহাম্মদ জয়নাল আবেদীন। আরো বক্তব্য রাখেন সাবেক জেলা সভাপতি মাওঃ নুরুল আমিন জিহাদী, জেলা জয়েন্ট সেক্রেটারি হাফেজ মাওঃ বেলাল হোসাইন রাজি, জেলা সহ-প্রচার সম্পাদক এইচএম নিজাম, উপজেলা সহ-সভাপতি প্রভাষক মাওঃ হুমায়ুন কবির, সহ-সভাপতি মাওলানা নাসিরুল হক পাটোয়ারী, সাংগঠনিক সম্পাদক মুফতি নজরুল ইসলাম, যুব আন্দোলন সভাপতি মাওঃ নুরুল্লাহ, শ্রমিক আন্দোলন সভাপতি সফিকুর রহমান, ছাত্র আন্দোলনের সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম, পৌর সভাপতি মুফতি ফেদাউস আল আজাদ, মাওঃ হেলাল উদ্দিন, হাঃ নজরুল ইসলাম, মুফতী ওমর ফারুক প্রমুখ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়