শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৪ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   দিনমজুরকে জবাই করে হত্যা, ৪৪ দিন পর লাশ উত্তোলন
  •   অবশেষে চাঁসক সহকারী অধ্যাপক কামরুল হাছানকে বদলি
  •   নিয়ম-নীতির তোয়াক্কা না করে সড়কের ওপর ভবন নির্মাণের অভিযোগ
  •   বাবা মায়ের উপর ছেলেদের নৃশংসতা ।। বৃদ্ধ বাবার থানায় অভিযোগ
  •   ফিরে এলেন আগের খতিব, নামাজের আগে নাটকীয়তা বায়তুল মোকাররমে

প্রকাশ : ২৩ জুন ২০২৪, ২১:৫৯

বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে

চাঁদপুর জেলা আওয়ামী লীগের জনসভা ও বর্ণাঢ্য র‌্যালি

স্টাফ রিপোর্টার
চাঁদপুর জেলা আওয়ামী লীগের জনসভা ও বর্ণাঢ্য র‌্যালি

দেশের প্রাচীনতম ঐতিহ্যবাহী এবং মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী (প্লাটিনাম জয়ন্তী) নানা কর্মসূচির মধ্য দিয়ে চাঁদপুরে উদ্যাপিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ২৩ জুন রোববার সকালে চাঁদপুর জেলা আওয়ামী লীগের পৃথক উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান ও বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়। এ উপলক্ষে রোববার বিকেলে চাঁদপুর হাসান আলী সরকারি হাই স্কুল মাঠে জনসভা, বর্ণাঢ্য র‌্যালি ও কেক কাটা উদ্যাপনসহ দলের প্রতিষ্ঠাবার্ষিকীর বিভিন্ন কর্মসূচির আয়োজন করে চাঁদপুর জেলা আওয়ামী লীগ। প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন উপলক্ষে জেলা আওয়ামী লীগ কার্যালয়কে বর্ণিল সাজে সাজানো হয়।

জনসভা সফল করতে বিভিন্ন ইউনিটের আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা মিছিল নিয়ে জড়ো হয় সেখানে। এরপর জাতীয় সংগীতের সাথে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে জনসভার সূচনা করেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নাঈম পাটওয়ারী দুলাল। তাদের সভাপতিত্বে ও সঞ্চালনায় জনসভা শেষে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয় শহরে। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে গিয়ে শেষ হয়। এ সময় উপস্থিত নেতা-কর্মীদের নিয়ে আনন্দ উচ্ছ্বাসের মধ্য দিয়ে দলের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও প্লাটিনাম জয়ন্তী কেক কেটে উদ্যাপন করা হয়।

আওয়ামী লীগের গৌরবময় ইতিহাস তুলে ধরে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ। জনসভায় কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দীর ছবি সম্বলিত প্লেকার্ড বহন করে এক জাঁক মহিলা লীগের নেতা-কর্মীদের দলের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিতে অংশ নিতে দেখা গেছে।

জনসভার অনুষ্ঠানে চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালের সঞ্চালনায় প্রতিষ্ঠাবার্ষিকীর জনসভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিঃ আব্দুর রব ভূঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডঃ জহিরুল ইসলাম, সদস্য কামরুজ্জামান মিন্টু, ফরিদগঞ্জ পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান খাজে আহমেদ মজুমদার, জেলা মৎস্যজীবী লীগের সভাপতি আব্দুল মালেক দেওয়ান, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সালাউদ্দিন মোঃ বাবর, জেলা শ্রমিক লীগের সভাপতি মাহবুবুর রহমান টিটি, জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক রেবেকা সুলতানা বকুল, মহিলা লীগ নেত্রী রেনু বেগম, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক অহিদুল ইসলাম, জাতীয় শ্রমিক লীগ চাঁদপুরের ভারপ্রাপ্ত সভাপতি ও বিদ্যুৎ শ্রমিক লীগের সভাপতি ইসমাইল হোসেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আতাউর রহমান পাটোয়ারী, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ইকবাল হোসেন লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী নাসিম প্রমুখ।

উল্লেখ্য, প্রতিষ্ঠাবার্ষিকীতে আওয়ামী লীগ যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, মৎস্যজীবী লীগ, শ্রমিক লীগের চাঁদপুর জেলা, উপজেলা, পৌর ও ইউনিয়ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নাছির উদ্দিন আহমেদ ও আবু নঈম পাটওয়ারী দুলালের নেতৃত্বাধীন চাঁদপুর জেলা আওয়ামী লীগের বলয়ে নেতা-কর্মীদের বড় ধরনের শোডাউন দলের প্রতিষ্ঠাবার্ষিকী কর্মসূচিতে ছিলো চোখে পড়ার মতো।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়