শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১২ নভেম্বর ২০২১, ২০:৪৮

২০ বছর সাধনার পর হলেন ইউপি সদস্য, ভোটের পরের দিন হলো চিরবিদায়

মিজানুর রহমান
২০ বছর সাধনার পর হলেন ইউপি সদস্য, ভোটের পরের দিন হলো চিরবিদায়

নাম মুরাদ মিজি। প্রবীণ ওয়ার্ড আওয়ামী লীগ নেতা। ২০ বছর সাধনার পর এবার ১১ নভেম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচনে তিনি চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ড থেকে প্রথমবার ইউপি সদস্য নির্বাচিত হয়েছিলেন। কিন্তু ভোটের পরেরদিন গতকাল শুক্রবার তিনি চলে গেলেন পরপারে। বিজয়ের স্বাদ নিতে পারলেন না। গতকাল ১২ নভেম্বর শুক্রবার সন্ধ্যায় নব-নির্বাচিত এই মেম্বারের মৃত্যুর খবর বালিয়া ইউনিয়নে ছড়িয়ে পড়লে ইউনিয়নবাসীর মাঝে শোকের ছায়া নেমে আসে।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নানিল্লাহি-------রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স ছিল ৭০ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়েসহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন।

ঢাকা থেকে লাশ আনার পর আজ শনিবার তার জানাজার নামাজ ইউনিয়নের ফরাক্কাবাদ জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে। চাঁদপুর সদরের বালিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডে টানা ২বার ইউপি সদস্য হওয়ার দৌড়ে টিকতে না পারলেও এবার ৩য় বারের মতো প্রার্থী হয়ে তালা প্রতীক নিয়ে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন মোঃ মুরাদ মিজি (৭০)।

বৃহস্পতিবার বিজয় উল্লাস শেষে হঠাৎ স্ট্রোক করায় তাকে ঢাকা মেডিকেল কলেজে নেয়া হয়। সেখানে গতকাল শুক্রবার রাত সাড়ে ৭টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বেদনাদায়ক এ তথ্যটি নিশ্চিত করেছেন বালিয়া ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান মোঃ রফিকুল্যা পাটওয়ারী।

তিনি জানান, মুরাদ মিজি গেলো ২ বার ইউপি সদস্য হওয়ার জন্যে প্রার্থী হয়ে ভোটে পরাজিত হয়েছেন। এবার তিনি ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনে ১ম বারের মতো ইউপি সদস্য নির্বাচিত হন। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস। বিজয়ের স্বাদ তিনি নিয়ে যেতে পারলেন না। নোমান মিজির সিলিং ফ্যান ও জাহাঙ্গীর আলমের ফুটবল মার্কাকে হারিয়ে তিনি তালা প্রতীক নিয়ে জনগণের ভোটে বিজয় সুনিশ্চিত করেন।

মুরাদ মিজির স্ত্রীসহ ১ ছেলে ও ১ মেয়ে সন্তান রয়েছে। তিনি ২০০০ সাল থেকে ২০২০ সাল টানা ২০ বছর বালিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তিনি স্ট্রোক করে মারা গেছে। তাঁর এই অকাল মৃত্যুতে আমরা গভীর শোক ও সমবেদনা জানাচ্ছি।

এ ব্যাপারে বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ হান্নান মিজি জানান, জ্বর ও শ্বাসকষ্ট থাকায় মুরাদ মিজিকে নির্বাচনের পরদিন দুপুরে চাঁদপুর নাভানা হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে বিকেলে ঢাকা নেয়া হলে তিনি সেখানেই ১টি হাসপাতালে রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি।

এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন বলেন, মুরাদ মিজির নামে নব-নির্বাচিত ইউপি সদস্য হিসেবে শপথ গ্রহণের দিন গেজেট প্রকাশ হবে। এরপর তিনি শপথ গ্রহণ করতে পারবে না বিধায় আমরা তার স্থানটি শূণ্য ঘোষণ করবো। এরপর পরবর্তীতে নিয়ম অনুযায়ী নির্দিষ্ট তারিখে সেই ওয়ার্ডে ইউপি সদস্য নির্বাচিত করতে পুনঃনির্বাচন অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়