মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪  |   ২৬ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ০৯ অক্টোবর ২০২৪, ২১:৩৪

ড্রেজারসহ আটক ১৮

মেঘনায় অবৈধভাবে বালু উত্তোলন

চাঁদপুর কণ্ঠ রিপোর্ট।।
মেঘনায় অবৈধভাবে বালু উত্তোলন
মতলব উত্তর উপজেলার মোহনপুর বাহেরচর এলাকার মেঘনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনকালে গ্রেপ্তারকৃত দুষ্কৃতকারীরা

মতলব উত্তর উপজেলার মোহনপুর বাহেরচর এলাকায় মেঘনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনকালে দুটি ড্রেজার ও দুটি বাল্কহেডসহ ১৮জন দুষ্কৃতকারীকে গ্রেপ্তার করা হয়েছে।

৯ অক্টোবর বুধবার মধ্যরাত থেকে সকাল পর্যন্ত বাহেরচর এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড চাঁদপুর স্টেশন ও মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ির সদস্যরা যৌথ অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেপ্তার করেন। সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেন মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মোঃ কামরুজ্জামান।

গ্রেপ্তারকৃত আসামিরা হলেন : মোঃ ইউসুফ সিকদার (৪৬), মোঃ তৌহিদুল ইসলাম (২৭), রাশেদ ফকির (২৫), হৃদয় বেপারী (২৪), মোঃ ফারুক গাজী (৪৮), মোঃ রনি (২৪), মোঃ বাহাদুর (৩৫), মোঃ মুরাদ হোসেন (২৫), রাকিব (২২), ওবায়েদুর (৩৭), সোহেল হাওলাদার (২৮), মোঃ হেলাল (২৫), মোঃ হৃদয় মণ্ডল (২৮), মোঃ সুজন মিয়া (২৯), মোঃ জাফর মীর (৪১), মোঃ দেলোয়ার (৩৩), মোঃ শামীম মৃধা (২৬) ও মোঃ কবির আহমেদ (৪২)। এদের বাড়ি বরিশাল, ভোলা, খুলনা, রাঙ্গামাটি ও চাঁদপুর জেলার বিভিন্ন এলাকায়।

অভিযানে অংশগ্রহণকারী ও এ ঘটনায় দায়ের করা মামলার বাদী মোহনপুর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মোঃ হেদায়েত উল্যাহ জানান, সরকারের কোনো অনুমতি ছাড়াই দুষ্কৃতকারী লোকজন মেঘনা নদীতে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছিলো। এমন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ডকে বিষয়টি জানানো হয়। পরে কোস্টগার্ড মোহনপুর আসলে যৌথ অভিযান পরিচালনা করা হয়। এ ঘটনায় মতলব উত্তর থানায় বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ পরিদর্শক মোঃ কামরুজ্জামান বলেন, জব্দকৃত ড্রেজার ও বাল্কহেড এবং গ্রেপ্তারকৃত আসামিদের মোহনপুর ফাঁড়ি হেফাজতে রাখা হয়। তাদের সকল তথ্য যাচাই বাছাই শেষে চাঁদপুর আদালতে পাঠানো হবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়